ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মাস্ক-স্যানিটাইজার বিতরণেও বিএনপির কৃপণতা!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনগণের মাঝে বৃহৎ পরিসরে মাস্ক, স্যানিটাইজার ও সাবান বিতরণে বিএনপির পরিকল্পনা ভেস্তে গেছে। জানা গেছে, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অনীহা, বিএনপি নেতাদের পলায়নপর নীতি এবং আর্থিক সংকটের কারণে বিএনপির এই কর্মসূচি বাতিল হয়েছে। এদিকে, করোনা ইস্যুতে জনগণের কাছে যাওয়ার একটি সুযোগ হারালো বিএনপি, এমনটাই মনে করছেন খোদ দলটির একাধিক দায়িত্বশীল নেতা।

বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য পরিচয় গোপন রাখার শর্তে বলেন, করোনাভাইরাস মোকাবিলায় জনগণের মাঝে মাস্ক, স্যানিটাইজার, সাবান ও অন্যান্য চিকিৎসা সামগ্রী বিতরণের পরিকল্পনা করছিলেন স্থায়ী কমিটির তিনজন সদস্য। সেই অনুযায়ী তারেক রহমানের অনুমতিও চাওয়া হয়েছিল। কিন্তু তারেক করোনা নিয়ে দেশে কাজ করার বিষয়ে কোন নির্দেশনা দেননি। এরপরও শুধুমাত্র জনগণের কথা চিন্তা করে গোপনে ফান্ড গঠন করে গরীব মানুষের মাঝে বিতরণের চিন্তা করেছিলেন দলের কয়েকজন সিনিয়র নেতা। সেই অনুযায়ী ব্যবসায়ী মির্জা আব্বাস, আব্দুল আউয়াল মিন্টুর কাছে দ্বারস্থ হলে তারা প্রাথমিকভাবে সহায়তার আশ্বাস দেন। কিন্তু পরবর্তীতে এই দুই নেতা অর্থ সহায়তা দিতে অস্বীকৃতি জানান।

তিনি কিছুটা ক্ষোভ প্রকাশ করে বলেন, করোনা ইস্যুতে চিকিৎসা সামগ্রী বিতরণের আড়ালে জনগণের কাছে পৌঁছানোর একটা সুযোগ ছিল বিএনপির। কিন্তু তারেক রহমানের অনীহা ও দলের বিত্তশালী নেতাদের কারণে জনগণের বিপদে দাঁড়াতে পারলো না বিএনপি। বিএনপির শক্তি হলো জনগণ। সেই জনগণের বিপদের যদি দল পাশে না থাকে তাহলে তাদের সাথে একধরণের প্রতারণা করার শামিল বলে মনে করছি আমি।

চিকিৎসা সামগ্রী বিতরণের বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, দলীয়ভাবে জনগণের মাঝে চিকিৎসা সরঞ্জাম বিতরণের বিষয়ে আমাকে একটা চিঠি দেয়া হয়েছিল। কিন্তু সেই চিঠিতে যে পরিমাণ অর্থ চাওয়া হয়েছে তা আমার কাছে অস্বাভাবিক মনে হয়েছে। যার কারণে আমি অর্থ দিতে রাজি হইনি। এর বেশি আমি কিছু বলতে চাইনা।