ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

মানসিক অসুস্থ আব্দুল্লাহ মুখস্ত করলেন পুরো কোরআন!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

সৌদি আরবের ৩১ বছর বয়সী মানসিক প্রতিবন্ধী মোহাম্মদ আব্দুল্লাহ আল-কারনি কোরআনে হাফেজ হয়েছেন। আল্লাহর মেহেরবানী এবং নিজের ঐকান্তিক প্রচেষ্টায় পুরো পবিত্র কুরআন মুখস্ত করতে তিনি সক্ষম হন।এই মানসিকভাবে অক্ষম ব্যক্তি অসুস্থ সত্ত্বেও পুরো কোরআন মুখস্ত করে সারা বিশ্বে তাক লাগিয়ে দিয়েছেন। রিয়াদের কিং ফাহাদ হাসপাতালে তিনি চিকিৎসাধীন।

আবদুল্লাহর পরিবার চিকিৎসা বিজ্ঞানের মাধ্যমে জানতে পারেন, আবদুল্লাহ লিখতে ও পড়তে পারবে না। তাই তাকে স্কুলেই ভর্তি করানো হয়নি। তার জীবনের অধিকাংশ সময় হাসপাতলেই কেটেছে।

এদিকে আবদুল্লাহ কোনো মাদরাসায় ভর্তি না হয়েই প্রাতিষ্ঠানিক লেখাপড়ার ক্ষমতা ছাড়াই হৃদয় দিয়ে পুরো কোরআন মুখস্ত করায় অনেকেই বিস্মিত হয়েছেন।

সৌদি বংশোদ্ভূত মোহাম্মাদ আব্দুল্লাহ আল-কারনি শুধু মানসিক অসুস্থই নয়, বরং তার শারীরিক অঙ্গপ্রত্যঙ্গেও রয়েছে নানা অসঙ্গতি।

আবদুল্লাহর ভাই মোহাম্মদ আব্দুল্লাহ জানান, সে শারীরিক সমস্যা নিয়েই জন্মগ্রহণ করে। জন্মের পর তার একটি মুত্রনালী নষ্ট হয়ে যায়। একটি মাত্র পেলভিস নিয়েই বেঁচে আছে। তিনি আরো বলেন, এটা আল্লাহর মেহেরবানী এবং তার ঐকান্তিক প্রচেষ্টার কারণেই পুরো পবিত্র কোরআন মুখস্ত করেছেন।