ব্রেকিং:
সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

‘মা, ছুরি দাও আমি নিজেকে মেরে ফেলতে চাই’

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২০  

বয়সের তুলনায় সে দেখতে অনেক ছোট। বয়সের সঙ্গে হয়নি তার দেহের গঠন তাই তাকে বামন বলে মজা করে তার সহপাঠীরা। স্কুলে টিটকিরি অর্থাৎ যাকে আমরা বুলিং বলে জানি সেই বুলিংয়ের স্বীকার হচ্ছে নয় বছরের বালক কাডেন বেইলস। স্কুল থেকে ফেরার পথে তাই গাড়িতে কান্নাজড়িত অবস্থায় তার মাকে বলছে, ‘মা আমাকে ছুরি দাও, আমি নিজেকে মেরে ফেলতে চাই।’

কাডেন বেইলস

কাডেন বেইলস

সম্প্রতি তার সেই কান্নার ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন তার মা ইয়ারাকা বেইলিস। চিন্তা করে দেখুন তো, একটা নয় বছরের ছেলে কতোটা যন্ত্রণায় পর মরতে চাইতে পারে। সে কতোটাই বা বোঝে? তবে তীক্ত কিছু অভিজ্ঞতার স্বীকার হওয়া এই ছেলেটি এখন মরে যেতে চাইছে কারণ সে বামন।

কাডেন বেইলস

কাডেন বেইলস

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যের বাসিন্দা ইয়ারাকা বেইলস। চলতি সপ্তাহেই সমাজের মানুষের মধ্যে বুলিং নিয়ে সচেতনতা বাড়াতে তিনি ফেসবুকে একটি লাইভ ভিডিও পোস্ট করেন। ভিডিওতে তিনি জানান তার ছেলে এর আগেও আত্মহত্যার চেষ্টা করেছে। তিনি বলেন, বুলিংয়ের ফলাফল এটাই। আপনারা কি দয়া করে আপনার সন্তান, আপনাদের পরিবার এবং আপনাদের বন্ধুদের শিক্ষিত করতে পারেন।

মায়ের সঙ্গে কাডেন

মায়ের সঙ্গে কাডেন

মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন অনুমোদিত সেভেন নিউজের তথ্য অনুযায়ী, একজন মায়ের অনুরোধের সেই ভিডিও এখন আন্দোলনে রুপ নিয়েছে। মঙ্গলবার প্রকাশিত সেই ভিডিওটি এখন পর্যন্ত ১৬ মিলিয়ন বার দেখা হয়েছে। বিশ্বজুড়ে ব্যাপক সাড়া পেয়েছে বেইলসের ভিডিওটি।

বেইলসের এই ভিডিওটি নিয়ে টুইটারে একটি ভিডিও বার্তা দিয়েছেন অস্ট্রেলিয়ার অভিনেতা হিউ জ্যাকম্যান। সেখানে তিনি বলেন, যাই হোক তুমি আমার মধ্যে একজন বন্ধু পাবে। তিনি আরো বলেন, কাডেন তুমি নিজেকে যা ভাবো তার থেকে অনেক বেশি সাহসী ও শক্তিশালী তুমি। এছাড়া সবাইকে সচেতন করে তিনি বলেন, বুলিং কখনোই ভালো কিছু নয়। চলুন সবাই দয়া করে একে অন্যের প্রতি সদয় হই।

হিউ জ্যাকম্যানের সেই ভিডিও বার্তার স্ক্রিনশট

হিউ জ্যাকম্যানের সেই ভিডিও বার্তার স্ক্রিনশট

‘গো ফান্ড মি’ নামক একটি ফেসবুক পেজ খুলেছেন মার্কিন কৌতুক অভিনেতা ব্রাড উইলিয়ামস। এরইমধ্যে সেই পেজের মাধ্যমে এক লাখ ৭০ হাজার ডলার অনুদান একত্রিত হয়েছে। সেই টাকা দিয়ে কাডেন ও তার মাকে ক্যালিফোর্নিয়ার ডিজনিল্যান্ডে পাঠাতে চান উইলিয়ামস।

কাডেন কে নিয়ে ব্রাড উইলিয়ামসের সেই পেজটি

কাডেন কে নিয়ে ব্রাড উইলিয়ামসের সেই পেজটি

 

উইলিয়ামস বলেন, এটি শুধুমাত্র কাডেনের পক্ষে নয়। এই পদক্ষেপটি এরকম প্রতিটি মানুষের জন্য যারা জীনবনে বুলিংয়ের স্বীকার হয়েছেন, যাদের বলা হয়েছে যে তারা যথেষ্ট ভালো নয়। তিনি আরো বলেন, চলুন সবাই মিলে কাডেন এবং অন্যদের দেখাই যে বিশ্ব এখনো ভালো অনেক কিছু আছে এবং তারা সেগুলোর যোগ্য।