ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

মহিপালে ‘আল্লাহ- মুহাম্মদ’ নামের দৃষ্টিনন্দন ভাস্কর্য উদ্বোধন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ মে ২০২০  

ফেনী শহরের মহিপালে ‘মহান আল্লাহ তায়ালা ও তাঁর প্রিয় নবী হযরত মুহাম্মদ সা. এর নাম খচিত দৃষ্টিনন্দন ভাস্কর্য নির্মাণ করা হয়েছে।  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে হওয়ায় পথচারীদের নজর কাড়ছে। এটি নির্মাণ করায় প্রশংসা এলাকাবাসী ছাড়াও পথচারী ও দর্শনার্থীদের মুখে মুখে।

সরেজমিনে জানা গেছে, শহরের মহিপাল পেট্টোল পাম্প সংলগ্ন মিয়াজী বাড়ী সম্মুখস্ত মহাসড়কের পাশে পৌরসভার অর্থায়নে মহান আল্লাহ ও হযরত মুহাম্মদ (সা.) এর নামে ভাষ্কর্য নির্মাণ করা হয়। নির্মাণের দায়িত্ব পান ঠিকাদারি প্রতিষ্ঠান বেস্ট কনস্ট্রাকশন। 

 ভাস্কর্যটি উচ্চতায় সাড়ে ১৪ ফূট। সুউচ্চে আরবী অক্ষরে ‘আল্লাহু’ ও ‘মুহাম্মদ’ লেখা রয়েছে। রাতে আলোর জ্বলকানিতে পানির ফোয়ারায় সৌন্দর্যে বাড়তি মাত্রা যোগ হবে। পৌরসভার প্যানেল মেয়র ও পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী ভাস্কর্যটি নির্মাণের উদ্যোগ নেন।

জুমাতুল বিদার দিনে এটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। এ সময় পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 এদিকে ভাস্কর্যের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় উদ্যোক্তারা ভূয়শী প্রশংসায় ভাসছেন। এলাকার সৌন্দর্যবর্ধণ করায় খুশি স্থানীয়রা।।

মিয়াজী বাড়ী সড়কের বাসিন্দারা জানান, মহান আল্লাহ ও মুহাম্মদ সা. এর নামে ভাস্কর্য নির্মাণ মুসলমানদের অনুভূতির বিষয়।এছাড়া মহাসড়কের পাশে হওয়ায় আকর্ষণীয় হয়ে উঠেছে। দৃষ্টিনন্দন এ স্থাপনা পৌরসভার প্যানেল মেয়র ও স্থানীয় ১৩নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম স্বপন মিয়াজীর উত্তম কাজের একটি মাইল ফলক হয়ে থাকবে।

ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর তত্ত্বাবধানে পৌর কর্তৃপক্ষ ভাষ্কর্য নির্মাণের উদ্যোগ নেয়। এছাড়া তার ওয়ার্ডে বিজয়সিংহ দীঘির সৌন্দর্যবর্ধন সহ বেশ কিছু উন্নয়ন কাজ চলমান রয়েছে।

তিনি আরো বলেন, ফেনীকে আধুনিক ও দৃষ্টিনন্দন শহর গড়তে সময়োপযোগী পদক্ষেপ গ্রহন করা হচ্ছে। নাগরিক সুবিধা নিশ্চিত করতে পৌরসভা আন্তরিকভাবে কাজ করছে।

প্রসঙ্গত: এর আগে মহাসড়কের রামপুর রাস্তার মাথায় আল্লাহু ও মুহাম্মদের নামে ভাস্কর্য স্থাপন করে পৌরসভা।