ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ভ্যাট আদায়ে ১ লাখ ইলেকট্রিক মেশিন কিনবে সরকার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ জুলাই ২০১৯  

অনলাইনে মূল্য সংযোজন কর (ভ্যাট) আদায়ে এক লাখ ইলেট্রনিক ফিসক্যাল ডিভাইস (এফএফডি), ৫০০ ইউনিট সেলস ডাটা কন্ট্রোলারসহ (এসডিসি) এবং ফিসক্যাল ম্যানেজমেন্ট সিস্টেম (ইএফডিএমএস) কিনছে সরকার।
বুধবার সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ কথা জানান।অর্থমন্ত্রী বলেন, এসব মেশিন এবং সামগ্রী কিনতে সরকারের ব্যয় হবে ৩১৫ কোটি ৮৮ লাখ ২১ হাজার ৯৫৭ কোটি টাকা।

তিনি বলেন, প্রথমেই আমরা ১০ হাজার ‘এফএফডি’ মেশিন কিনবো। প্রতিটি ৩২ হাজার টাকা হারে ১০ হাজার মেশিন সরবরাহ করবে চায়নার প্রতিষ্ঠান চীনা কোম্পানি এসজেডজেডটি। দুই বছরে আমাদের প্রায় দুই লাখ মেশিন প্রয়োজন হবে। ধীরে ধীর আমরা এসব মেশিন কিনবো।

অর্থমন্ত্রী বলেন, এ মেশিনগুলো আমরা ব্যবসায়ীদের দেবো। মেশিনের মূল্য ৩২ হাজার টাকা ব্যবসায়ীদের পরিশোধ করতে হবে। দাম পরিশোধে দীর্ঘসময় দেয়া হবে, যাতে তারা কিস্তিতে পরিশোধ করতে পারেন।এছাড়াও আরো পাঁচটি প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে সভায়।