ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ব্রেকিং নিউজ: করোনাভাইরাসে আক্রান্ত খালেদা জিয়া

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২০  

দীর্ঘ দুই বছর এক মাস পর সরকারের মহানুভবতায় ২৫ মার্চ মুক্তি পেয়ে গুলশানের ভাড়াবাড়ি ফিরোজা উঠেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এক সপ্তাহ সুস্থ থাকলেও নেতা-কর্মীদের অবাধ আনাগোনার ফলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পড়েছেন খালেদা জিয়া। বেগম জিয়ার বোন সেলিমা ইসলামের বরাতে বিএনপি নেত্রীর করোনায় আক্রান্ত হওয়ার বিষয়ে নিশ্চিত হওয়া গেছে।

বিএনপি নেত্রী করোনায় আক্রান্ত এমন তথ্যের সত্যতা যাচাই করতে সেলিমা ইসলামের সাথে যোগাযোগ করা হলে বাংলানিউজ ব্যাংকের এই প্রতিবেদককে বলেন, কারামুক্তি পর থেকে বেগম জিয়া সুস্থই ছিলেন। কিন্তু ৪ এপ্রিল থেকে হঠাৎ করে তিনি প্রচণ্ড শ্বাসকষ্টে ভুগছেন। এমন ভয়াবহ শ্বাসকষ্টে তাকে আগে কখনো ভুগতে দেখিনি। আমরা ধারণা করছি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে বাস ভবন ফিরোজায় ফেরার পথে শত শত নেতাকর্মী তাকে ঘিরে রেখেছিলেন, এসময় হয়তো কোনো নেতার মাধ্যমে তার শরীরে করোনাভাইরাস প্রবেশ করতে পারে। যেহেতু করোনাভাইরাস লক্ষণ প্রকাশ পেতে ২ থেকে ১৪ দিন সময় লাগে, সেহেতু খালেদা জিয়া এতো দিন পরে আক্রান্ত হয়েছে বলে আশঙ্কা করছি।

এ প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, কারাগার থেকে বের হবার পর প্রথম অবস্থায় বেগম খালেদা জিয়া সুস্থ স্বাভাবিক থাকলেও ৭ দিন পর থেকে তার শরীরে প্রচণ্ড জ্বর আসা শুরু করে। সঙ্গে মাঝে মাঝে তিনি শুষ্ক কাশিও দিতে শুরু করলেন। এ অবস্থায় তার ব্যক্তিগত চিকিৎসক ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব এর সভাপতি ডা. হারুন আল রশীদকে জানালে রশীদ সাহেব বাসায় এসে চিকিৎসা দিতে অস্বীকৃতি জানান। সঙ্গে খালেদা জিয়ার আত্মীয় স্বজন এমনকি তার কারাসঙ্গী ফাতেমাও তার পাশে ভিড়ছেন না।

বিষয়টিকে দুঃখজনক আখ্যায়িত করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কারাগারে থাকা অবস্থায় এই ফাতেমাই তার দেখভাল করতো। অথচ সামান্য হাঁচি-কাশি দেয়ায় নেত্রীর দেখভাল করছে না ফাতেমা। আমরা আশা করেছিলাম, নেত্রীর এমন সমস্যায় হয়তো পরিবারের স্বজনরা তার দেখভাল করবেন। কিন্তু তা হলো না।

এ বিষয়ে ডা. হারুন আল রশীদ জানান, কারাগারে থাকা অবস্থায় খালেদা জিয়ার ডায়াবেটিসজনিত সমস্যা ছিলো। কিন্তু বর্তমানে যে সমস্যাগুলোর কথা উল্লেখ করে বিএনপি নেতারা আমাদের জানাচ্ছেন, সে সমস্যাগুলো করোনার উপসর্গের সঙ্গে মিলে যায়। এই কারণে আমরা তাকে ১৪ দিন আলাদা থাকতে বলেছি। ডা. জোবায়দাও একই কথা বলেছেন। তার সংস্পর্শে এসে কেউ যাতে ভাইরাসে আক্রান্ত না হয়, সে জন্য খালেদা জিয়ার পরিবারের সদস্যদেরও পরামর্শ দেওয়া হয়েছে। আগামী ১৪ দিন পর যদি খালেদা জিয়া ভাইরাসমুক্ত হন তাহলে আমরা তার চিকিৎসা করবো।