ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বেগমগঞ্জে রাস্তা পাকাকরণে দখলদারদের হামলা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৯  

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গাবুয়া উপশহর থেকে পূর্বদিকে রেললাইন সংলগ্ন শরিফপুর ইউনিয়ন পর্যন্ত সড়ক পাকাকরণ কাজে বাধা দেয়ার অভিযোগ উঠেছে সরকারি খাল দখলকারী হাফিজ ও শহিদের বিরুদ্ধে। জনসাধারণের চলাচলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এ রাস্তাটি কাঁচা থাকায় বর্ষা মৌসুমে এলাকাবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হয়। এনিয়ে স্থানীয়রা মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

জানা যায়, সম্প্রতি স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ ওই সড়কটি নির্মাণের জন্য রাস্তার মাটি কাটা শুরু করে। এক পর্যায়ে গাবুয়া খালের ওপর রাস্তার উত্তর পাশে বেশকিছু পাকা দোকানঘর সড়কের নকশার মধ্যে পড়ে। ফলে ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন ওই দোকানগুলো ভাঙতে গেলে বাধা দেয় দোকান মালিক হাফিজ ও শহিদ। এতে এলাকাবাসী উত্তেজিত হয়ে উঠলে গুলি ছুঁড়ে আতঙ্কের সৃষ্টি করে হাফিজ ও তার ভাই শহিদের লোকজন। পরে লোকজন প্রাণ ভয়ে সরে গেলে জোরপূর্বক ঠিকাদারদের দিয়ে নকশা বহির্ভূত ভাবে রাস্তা জন্য মাটি কাটতে বাধ্য করেন তারা। নিয়ে রাস্তার দক্ষিণ অংশের বাসিন্দার বাড়ির সীমানা প্রাচীর যেকোনো সময় ধসে পড়ার উপক্রম হয়েছে।

জানা যায়, স্থানীয় সাংসদ মামুনুর রশিদ কিরনের নির্দেশে সম্প্রতি গাবুয়া থেকে পূর্বদিকের খালের পাড় হয়ে রেললাইন তথা শরিফপুর ইউনিয়ন পর্যন্ত কাঁচা রাস্তাটি পাকাকরণের কাজে হাত দেয় স্থানীয় সরকার প্রকৌশর অধিদপ্তর। এ অবস্থায় সরকারি জায়গা ও খালের ওপর গড়ে ওঠা অবৈধ মার্কেট বাঁচাতে হাফিজ ও তার ভাই শহিদসহ খাল দখলদাররা উঠে পড়ে লেগেছে। তারা রাস্তাটির মূল গতিপথ ভিন্নভাবে প্রবাহিত করার অপচেষ্টায় লিপ্ত হয়।

অভিযোগ উঠেছে, হাফিজরা রাস্তাটির মূল নকশা পরিবর্তন করে ১০ ফুটের স্থলে ১৩ ফুট করে দেয়। এ সময় তারা পাশের বাড়ির দেয়ালের পাশের মাটিও সরিয়ে ফেলে। এতে ওই বাড়িটি দেয়াল ধসের পড়ার আশঙ্কা করছেন স্থানীয় শাকিবসহ অনেকে।

এনিয়ে শনিবার স্থানীয়রা প্রতিবাদ জানালে হাফিজ, তাঁর ভাই শহিদসহ বেশ কয়েকজন বখাটে এলাকাবাসীর ওপর ক্ষিপ্ত হয়। এসময় তারা কয়েক রাউন্ড ফাঁকাগুলি করে জনমনে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের ঠিকাদার রিপন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়েছি। প্রকৌশল বিভাগ নকশার বাইরে কোনো কাজ করবে না।

এদিকে স্থানীয় সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ জানান, সরকার সমাজ থেকে জঞ্জাল দূর করতে সারা শুদ্ধি অভিযান চালিয়ে যাচ্ছে। সরকারি খালের উপর তৈরি সকল অবৈধ স্থাপনা অপসারণ করা হবে। প্রকৌশল বিভাগ যেভাবে নকশা তৈরি করেছে ঠিক সেই ভাবে সড়ক পাকা করণের কাজ করা হবে। জনগণের ভোগান্তি হয় এমন সব জঞ্জাল সরানো হবে। এতে কেউ বাধা দিলে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।