ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বেগমগঞ্জে নিরাপত্তাহীনতায় চেয়ারম্যানরা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ মে ২০২০  

নোয়াখালীর বেগমগঞ্জে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের উপর একের পর হামলা, ন্যায় বিচার না পাওয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে অপ্রচারের কারণে চরম নিরাপত্তাহীনতা ভুগছেন সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত চেয়ারম্যানরা।

গতকাল সোমবার দুপুরে বেগমগঞ্জ উপজেলা পরিষদে ইউপি চেয়ারম্যান সমিতি কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 সংবাদ সম্মেললে লিখিত বক্তব্যে উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি ও আমানউল্যাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান মাহমুদ জানান, করোনার দুর্যোগ মুহূর্তে প্রধানমন্ত্রীর নির্দেশে যখন চেয়ারম্যানরা জনগণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বাড়ি বাড়ি গিয়ে অসহায় দরিদ্র মানুষের হাতে হাতে খাবার সামগ্রী পৌঁছে দিচ্ছেন, ঠিক সেই মুহূর্তে একটি কুচক্রি মহল মিথ্যা তথ্য দিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে ও ফেসবুকে চেয়ারম্যানদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে এবং প্রশাসন তাদেরকে ডেকে নিয়ে হেয় করছেন।

এছাড়া একের পর বিভিন্ন ইউনিয়নের সন্ত্রাসীদল অন্তত পাঁচটি ইউনিয়নের চেয়ারম্যানকে হত্যার উদ্দেশ্যে নৃশংসভাবে হামলা করেছেন। থানায় অভিযোগ দেয়ার পরও ন্যায় বিচারের চেয়ে উল্টো এখন নিজের পরিবারের সদস্যদের নিয়েও চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। একদিকে নিরপাত্তাহীনতা, অপরদিকে ইউনিয়নের জনগণের কাছে তাদের সম্মানহানী হচ্ছে।

বিষয়টি কঠোরভাবে দেখার জন্য তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।এমন অবস্থা চলতে থাকলে তারা নিজেদেরও জীবনের নিরাপত্তার স্বার্থে আগামীতে সরকারি বরাদ্দকৃত ত্রাণ সামগ্রী বিলি করা থেকে বিরত থাকবেন বলেও জানান।

উপস্থিত চেয়ারম্যানদের মধ্যে বক্তব্য রাখেন, শরীফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রসুল মিন্টু, রসুলপুর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন সেলিম, গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান কামরুল হুদা মিন্টু, কুতুবপুর ইউনিয়নের চেয়ানম্যান জাহাঙ্গীর হোসেন হিরন, জিরতলী ইউনিয়নের চেয়ারম্যার রফিকুল ইসলাম মিলনসহ উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।