ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বেগমগঞ্জ উপজেলা পরিষদ উপনির্বাচনে ৬ জন মনোনয়নপত্র দাখিল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০  

নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
 

আওয়ামী লীগ প্রার্থী প্রয়াত চেয়ারম্যান ওমর ফারুক বাদশার সহধর্মিণী শাহনাজ বেগম, বিএনপি প্রার্থী অ্যাডভোকেট মঞ্জুরুল আজিম সুমন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আমিনুল হক মুন্না, স্বতন্ত্র প্রার্থী কবির হোসেন, মফিজুর রহমান ও জোবায়ের হোসেন।

রোববার (১৫ নভেম্বর) উপজেলা নির্বাচন কমিশনের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন তারা। মনোনয়ন বাছাইয়ের তারিখ ১৭ নভেম্বর। প্রত্যাহারের শেষ তারিখ ২৩ ও ২৪ নভেম্বর।
আগামী ১০ ডিসেম্বর আসনটিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

শনিবার দলীয় সভানেত্রীর কার্যালয় থেকে শাহনাজ বেগম আওয়ামী লীগদলীয় মনোনয়ন গ্রহণ করেন। তিনি ২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

অপরদিকে অ্যাডভোকেট মঞ্জুরুল আজিম সুমন গত ৯ সেপ্টেম্বর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর থেকে দলীয় মনোনয়ন গ্রহণ করেন। তিনি বিএনপির রাজনীতিতে সক্রিয় এ নেতা বর্তমানে নোয়াখালী জেলা যুবদলের সভাপতি ও কেন্দ্রীয় চট্টগ্রাম বিভাগ যুবদলের সহসাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ওমর ফারুক বাদশা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুতে আসনটি শূন্য হয়। ১৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১৬ হাজার ২৩৪ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ১৫ হাজার ৯৯৮ জন এবং মহিলা ২ লাখ ২৩৬ জন।