ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বেগম জিয়াকে বের করে আনার মধ্যে বিএনপির কোনও কৃতিত্ব নেই

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, খালেদা জিয়াকে বের করে আনার মধ্যে আমাদের কোনও কৃতিত্ব নেই। ম্যাডামের (খালেদা জিয়া) আত্মীয় স্বজনরাই তাকে বের করেছেন। তাদের মাধ্যমে ম্যাডাম বের হয়ে আসছেন।

২৭ মার্চ শুক্রবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বোন শাহিদা মির্জার ফেসবুকে এমন্তব্য করেছেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, আমরা আল্লাহর কাছে দোয়া করি ম্যাডাম সুস্থ থাকুক। কিন্তু উনি সুস্থ থাকার জন্য যা করার আজকে আমরা তা করতে পারি নাই! এখন বাড়ি ঘর থেকে ভিড় কমালে তিনি ভালো থাকবেন।

মির্জা আব্বাস বলেছেন, বর্তমান পরিস্থিতি দেশের যে ভয়াবহ অবস্থা সে কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম কোনও পরিস্থিতিতেই ম্যাডামের (খালেদা জিয়া) আশপাশে ভিড় করবো না। এরপর সেখানে যারা গেছে আমি মনে করি শুধুমাত্র চেহারা প্রদর্শন এর জন্য গেছে।

দুই শর্তে ৬ মাসের জন্য সাজা স্থগিত করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিয়েছে সরকার। তাই দলীয় নির্দেশ উপেক্ষা করে নেত্রীকে দেখতে হাসপাতাল চত্বরে জড়ো হয়েছিল দলটির নেতাকর্মীরা।

এর আগে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে করোনাভাইরাসের সংক্রমণের কারণে হাসপাতাল বা গুলশানের বাসভবনের সামনে ভিড় না করতে নির্দেশ দিয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা আব্বাস বলেন, খালেদা জিয়াকে বের করা আনার আমাদের কোনও কৃতিত্ব নেই, ম্যাডামের (খালেদা জিয়া) আত্মীয় স্বজনরাই তাকে বের করেছেন। তাদের মাধ্যমে ম্যাডামে বের হয়ে আসছেন। আমারা আল্লাহর কাছে দোয়া করি ম্যাডাম সুস্থ থাকুক। কিন্তু উনি সুস্থ থাকার জন্য যা করার আজকে আমরা তা করতে পারি নাই। এখন বাড়ি ঘর থেকে ভিড় কমালে তিনি ভালো থাকবেন।

এর আগে বুধবার (২৫ মার্চ) বেলা ১২টার দিক থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল চত্বরে বিএনপি নেতাকর্মীরা সমবেত হতে থাকেন। পুলিশ সদস্যরা বিএনপির নেতাকর্মীদের হাসপাতাল চত্বর ত্যাগ করার আহ্বান জানান বারবার। পুলিশ করোনাভাইরাসের সংক্রমণের সতর্কতা উল্লেখ করলেও নেতাকর্মীরা সেখানেই অবস্থান করেন।

পরে খালেদা জিয়া বের হওয়ার পর ভিড় এতটাই বাড়ে যে আইনশৃঙ্খলা বাহিনীকে হিমশিম খেতে হয়। বিএসএমএমইউ থেকে খালেদা জিয়াকে করতেই প্রায় বিশ মিনিট লেগে যায়। পরে ফার্মগেট পর্যন্ত তারা খালেদা জিয়ার গাড়িবহরের সঙ্গে দৌড়াতে দৌড়াতে আসে। তবে ফার্মগেট এলাকা থেকে তাদের সরিয়ে দেয়া হয়। পরে নেতাকর্মীরা তার বাসার সামনে এসেও ভিড় করে।