ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বিশ্বের তৃতীয় দামী ফুটবলার হলেন গ্রিজম্যান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনায় নাম লেখান ফরাসী তারকা অ্যাঁতোয়ান গ্রিজম্যান। তবে তাতেই সবকিছু দফারফা হয়ে যায়নি। গ্রিজম্যানের সঙ্গে অবৈধভাবে যোগাযোগ করায় বার্সার বিরুদ্ধে অভিযোগ আনে মাদ্রিদের ক্লাবটি। বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত। শেষ পর্যন্ত বিষয়টির সুরাহা হয়েছে টাকার বিনিময়ে।
অ্যাতলেটিকোকে আরও ১৫ মিলিয়ন ইউরো দিয়েছে বার্সা। আর এর ফলে দলবদলের বাজারে সবচেয়ে ব্যয়বহুল সেরা তিনে উঠে গেলেন গ্রিজম্যান। তার বর্তমান মূল্য দাঁড়ালো ১৩৫ মিলিয়ন ইউরো।

বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোতে প্যারিস সেইন্ট জার্মেইতে পাড়ি জমানো নেইমার জুনিয়র আছেন তালিকায় সবার উপরে। দ্বিতীয় দামি ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। তিনি মোনাকো থেকে পিএসজিতে নাম লেখান ১৮০ মিলিয়ন ইউরোতে। এরপরই ১৩৫ মিলিয়ন নিয়ে তালিকার তিনে উঠে এলেন গ্রিজম্যান। এ বছর বেনফিকা থেকে রিয়াল মাদ্রিদে নাম লেখানো জোয়াও ফেলিক্স আছে তালিকার চার নম্বরে। ১২৭.১ মিলিয়ন ইউরোর বিনিময়ে সান্তিয়াগো বার্নাব্যুতে এসেছেন ফেলিক্স।

ইউরোপিয়ান গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে গ্রিজম্যানের রিলিজ ক্লজ ১২০ মিলিয়ন ইউরো অ্যাতলেটিকোকে পরিশোধ করেই গ্রিজম্যানকে দলে ভেড়ায় বার্সা। তবে গ্রীষ্মকালীন দলবদলের মৌসুম শুরু হওয়ার আগেই গ্রিজম্যানের সঙ্গে যোগাযোগ করে বার্সা এবং মৌখিক চুক্তি করে ফেলে। যেটা গ্রিজম্যানের সঙ্গে অ্যাতলেটিকো মাদ্রিদের চুক্তির পরিপন্থী। 

লা লিগার কাছে অভিযোগ জানায় অ্যাতলেটিকো। বার্সেলোনাকে ৩০০ ইউরো জরিমানা করেই ছেড়ে দেয় লা লিগা কর্তৃপক্ষ। এতে ক্ষেপে যায় অ্যাতলেটিকো। তারা সুইজারল্যান্ডের স্পোর্টস ভিত্তিক আদালতে যাওয়ার হুঁশিয়ারি দেয়। তবে শেষ পর্যন্ত ক্ষতিপূরণ স্বরূপ ১৫ মিলিয়ন ইউরো দিয়ে বিষয়টির সমাপ্তি টেনেছে বার্সা।

এছাড়াও চুক্তিতে অ্যাতলেটিকোর ৫ ফুটবলারকে সবার আগে কেনার সুযোগ পাবে কাতালানরা। এই তালিকায় আছেন সাউল নিগুয়েজ এবং হিমিনেজের মতো ফুটবলাররা।