ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বিএনপির চোখের বালি ডা. জাফরুল্লাহ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ মার্চ ২০২১  

সৎ উপদেশ দিয়ে বিএনপির চোখের বালিতে পরিণত হয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।বিএনপিপন্থী বুদ্ধিজীবী হিসেবে পরিচিত ডা. জাফরুল্লাহকে এখন নানাভাবে কলঙ্কিত করছে দলটির স্বার্থান্বেষী নেতারা।

সূত্র বলছে, ছয় মাস আগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে পদত্যাগ করতে বলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। ১৯৭১ সালে দেশবিরোধী ভূমিকা পালনের জন্য জামায়াতকে জনসম্মুখে ক্ষমা চাইতে বলে ক্ষোভের মুখে পড়েছেন তিনি।

বিএনপির এক শীর্ষ নেতা  বলেন, ঐক্যফ্রন্ট গঠনের শুরু থেকে নানা বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে বিএনপি-জামায়াতকে দেশবাসীর সামনে লাঞ্ছিত করছেন জাফরুল্লাহ। তিনি একটি মহলের এজেন্ট হিসেবে কাজ করছেন।

তিনি আরো বলেন, ২০ দলীয় জোটকে দুর্বল করার পাঁয়তারা করছেন ডা. জাফরুল্লাহ। তিনি নির্দিষ্ট দলের এজেন্ট অথবা জাফরুল্লাহ একজন মানসিক রোগী।

বিএনপির অপর এক নেতা বলেন, জাফরুল্লাহ চৌধুরী ড. কামালের পেইড এজেন্ট। জামায়াত যতদিন বিএনপির সঙ্গে ছিল ততদিন ডা. জাফরুল্লাহের কোনো আপত্তি ছিল না। ঐক্যফ্রন্ট গঠন করার পর থেকে বিরোধীদলের রাজনীতিতে জামায়াত একপেশে হয়ে পড়লো।

তিনি আরো বলেন, ড. কামালের মতো জাফরুল্লাহ চৌধুরী বিএনপি-জামায়াতকে নিয়ে নেতিবাচক মন্তব্য করেন। ড. কামালের মন জয় করতে মনগড়া কথাবার্তা বলেন তিনি। মূলত ২০ দলীয় জোটকে দুর্বল করতে এবং ঐক্যফ্রন্ট তথা ড. কামালকে শক্তিশালী করতে ডা. জাফরুল্লাহ পরিকল্পনা মাফিক কাজ করছেন। বিএনপির জন্য তিনি এখন চোখের বালিতে পরিণত হয়েছেন।