ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বনানীতে বিএনপির হঠাৎ মশাল মিছিল, দুর্ভোগে নগরবাসী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২১  

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীর বনানীতে শুক্রবার সন্ধ্যায় হঠাৎ মশাল মিছিল বের করে বিএনপি। এ কারণে সাপ্তাহিক ছুটির দিনেও যানজটের কারণে দুর্ভোগে পড়েন নগরবাসীরা। যদিও মিছিলটি বনানী থেকে কাকলির দিকে কিছু দূর যাওয়ার পর পুলিশ পেছন থেকে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

একাধিক প্রত্যক্ষদর্শী জানান, মাগরিবের নামাজের পর বনানীর কাঁচাবাজার এলাকায় বিএনপির নেতা-কর্মীরা জড়ো হন। সেখানে প্রজ্বালিত মশাল হাতে মিছিল নিয়ে কয়েকশ’ নেতা-কর্মী বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউ পর্যন্ত যান। মিছিল কাকলির দিকে যেতে থাকলে পেছন থেকে পুলিশ ধাওয়া দেয়। এ সময় বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়ে যান। রুহুল কবির রিজভী দ্রুত গাড়িতে ওঠে এলাকা ত্যাগ করেন। ধাওয়ার পর বনানীর রাস্তায় মশালগুলো পড়ে থাকতে দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একাধিক নেতা ডেইলি বাংলাদেশকে বলেন, রিজভীর হুটহাট যেসব কর্মসূচি পালন করছেন, তা একদম ঠিক নয়। এটা কোনোভাবেই রাজনৈতিক কর্মসূচি হতে পারে না।

তারা বলেন, বিএনপি নিষিদ্ধ দল নয়। তাহলে কেন পালিয়ে-পালিয়ে কর্মসূচি পালন করতে হবে। এসব কর্মসূচিতে দলের যতটুকু লাভ হয়, তার চেয়ে বেশি ক্ষতি হচ্ছে। এর মাধ্যমে দলের জুনিয়র নেতারা বিভিন্ন জায়গায় বিব্রত অবস্থায় পড়ছেন। এতে রাজনীতিতে বিরক্তি আসছে অনেকের। 

রিজভীকে উদ্দেশ্য করে তারা আরো বলেন, তিনি যে এলাকায় মিছিল করেন, সেখানকার সংশ্লিষ্ট ইউনিটের দায়িত্বশীল নেতারা তার কর্মসূচি সম্পর্কে কিছুই জানেন না। বিষয়টি কেমন হলো না! তাহলে কি বলবো তিনি ওই এলাকার নেতাদেরকে বিশ্বাস করেন না! আর তার সঙ্গে মিছিলে যে কয়েকজন লোক থাকে, তারাইবা কারা?

নাম প্রকাশে অনিচ্ছুক নগর বিএনপির এক নেতা ডেইলি বাংলাদেশকে বলেন, রিজভী আহমেদ দলের যে পদে রয়েছেন, সে পদে থেকে রাজপথে বিক্ষোভ মিছিলের নামে তিনি যে কর্মসূচি পালন করছেন, তা হাস্যকর ছাড়া আর কিছুই নয়। কর্মসূচিই যদি পালন করতে হয় তাহলে সেসব এলাকার বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের নেতাদের জানিয়ে করতে পারেন। তাহলে সংশ্লিষ্ট থানা বা ইউনিটের দায়িত্বশীল নেতাদের অস্বস্তিতে পড়তে হয় না। বিএনপি বা ওনার মত এতবড় একজন নেতার মিছিলে আরো অনেক বেশি নেতা-কর্মীর উপস্থিতি থাকা উচিত।