ব্রেকিং:
সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বদলে গেছে নোয়াখালীর সকল থানায় পুলিশের সেবার ধরণ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০১৯  

পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুকের নির্দেশনায় নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেনের নেতৃত্বে বদলে গেছে নোয়াখালীর সকল থানায় পুলিশের সেবার ধরণ।

এরই ধারাবাহিকতায় সোনাইমুড়ী থানার ওসি আব্দুস সামাদ পুলিশি সেবা সাধারণ মানুষের কাছে পৌছে দিতে বেশ কিছু উদ্যোগ নিয়েছেন, তিনি থানার প্রধান ফটকে ইতিপূর্বে জিডি, অভিযোগ, পুলিশ ক্লিয়ারেন্স, পাসপোর্ট ভিআর, চাকুরির ভিআরসহ যে কোন পুলিশি সেবা গ্রহণ করতে টাকা লাগেনা এমন লেখা সম্বলিত ব্যানার, পেস্টুন ঝুলিয়ে দেন। যার ফলে থানা এরিয়ায় দালাল দৌরাত্ম নেই বললেই চলে। তার এমন পদক্ষেপে আইনগত সেবা নিতে আসা সাধারণ মানুষ উৎফুল্ল, করছেন অনেক প্রশংসাও, তিনি প্রতিদিন ডিউটি’রত অফিসার ও প্রহরীর কাছে খোঁজ নেন কোন মানুষের সাথে খারাপ ব্যবহার করা হয়েছে কিনা। এর ফলে থানায় কর্মরত সব পুলিশের মধ্যে সাধারণ মানুষের প্রতি ভাল ব্যবহার করার মানসিকতা সৃষ্টি হয়েছে।

থানায় সেবা নিতে আসা একাধিক জনসাধারণ জানান, সোনাইমুড়ী থানায় অভিযোগ নিয়ে গেলে ডিউটি অফিসাররা মনোযোগ সহকারে ভুক্তভোগীদের কথা শুনে অভিযোগ লিখে নেন। কোন ধরণের টাকা ছাড়াই অফিসাররা তা গ্রহণ করে আইনগত ব্যবস্থা নিয়ে থাকেন।

উপজেলার রথি গ্রামের হতদরিদ্র আমির হোসেন মিয়া জানান, তিনি প্রভাবশালী প্রতিবেশী দ্বারা দীর্ঘদিন ধরে নির্যাতিত হয়ে আসছেন। এই বিষয়ে থানায় অভিযোগ করলে ওসি আব্দুস সামাদ নিজে তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেন। তিনি যোগদানের পর থেকে কোন টাকা পয়সা লেনদেন ছাড়াই মানুষ নিরন্তর সেবা পাচ্ছে। এলাকায় মাদক নিয়ন্ত্রন, সন্ত্রাস নির্মুলসহ নানা কাজে ওসি আব্দুস সামাদ তথা সোনাইমুড়ী থানা ব্যাপক প্রশংসিত হচ্ছে।

ওসি আব্দুস সামাদ জানান, ডিআইজি মহাদয়ের নির্দেশনা মতে থানায় এসে মানুষ যাতে সর্বোচ্চ সেবা পায় সে চেষ্টায় করে যাচ্ছি। আগামীতে সেবার মান বৃদ্ধি করার জন্য তিনি সকলে সহযোগিতা কামনা করেন।