ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ফেব্রুয়ারিতে বাজারে আসছে যেসব ফোন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২০  

স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো নতুন বছরের প্রথম প্রান্তিকে চমক দেখানোর চেষ্টা করে। ২৪ থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস; সেখানে বেশ কয়েকটি চমকপ্রদ ডিভাইস সম্পর্কে জানা যাবে। এরইমধ্যে জানা গেছে- স্যামসাং গ্যালাক্সি এস২০ সিরিজ, পোকো এক্স২, অপো রেনো২ প্রো ও শাওমি এমআই ১০ ফেব্রুয়ারিতেই বাজারে আসবে।

স্যামসাং গ্যালাক্সি এস২০ সিরিজ

ফেব্রয়ারিতে স্যামসাং লঞ্চ করবে গ্যালাক্সি এস২০। যার আওতায় থাকতে পারে তিনটি ফোন। স্ন্যাপড্রাগন৮৬৫ প্রসেসর, ইনফিনিটি ও ডায়নামিক অ্যামোলেড থাকবে ফোনগুলোতে। সঙ্গে ১২ থেকে ১০৮ মেগাপিক্সেলের চার ক্যামেরা সেন্সর থাকবে ফোনটিতে।

পোকো এক্স২

পোকো ৪ ফেব্রুয়ারি বাজারে নিয়ে আসছে তাদের দ্বিতীয় স্মার্টফোন ‘পোকো এক্স২’। এটি রেডমি কে৩০ ফোনের রিব্র্যান্ডেড সংস্করণ। এরইমধ্যে পোকো এক্স২ ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকছে, এর রেজুলেশন হবে ১০৮০*২৪০০ পিক্সেল। ডিসপ্লেটির রিফ্রেশ রেট হবে ১২০ হার্জ। ডিসপ্লের সুরক্ষার জন্য থাকছে গরিলা গ্লাস ৫। এতে ডুয়েল পাঞ্চহোল সেলফি ক্যামেরা থাকছে।

 

মটোরোলা রেজর

মটোরোলা রেজর

মটোরোলা রেজর

৬ ফেব্রুয়ারি বাজারে আসবে মটোরোলা রেজর। এর স্লিম শ্যাটো এবং ন্যারো ফ্রেমসহ অসাধারণ ডিজাইনের কারণে এরইমধ্যে নজর কেড়েছে ফোনটি। গ্যালাক্সি ফোল্ড, হুয়াওয়ে মেট এক্স, রয়োল ফ্লেক্সপাই এবং কিছু প্রোটোটাইম এবং কনসেপ্ট ডিভাইসের সঙ্গে টেক্কা দিতে মটোরোলা বাজারে আনছে তাদের প্রথম ফোল্ডেবল ফ্লিপ ফোন।

অপো রেনো২ প্রো

এ মাসের তৃতীয় সপ্তাহে রেনো সিরিজের নতুন মডেল বাজারে আনতে যাচ্ছে অপো। ফোনটিতে কী থাকছে, এরইমধ্যে জানা গেছে। যাতে থাকছে ৬.৫ ইঞ্চি এফএইচডি+ওএলইডি ডিসপ্লে, ক্যামেরা ‘পাঞ্চ-হোল’। স্ন্যাপড্রাগন ৭৬৫জি চিপসেটের সঙ্গে থাকছে ফাইভ জি মডেম। এছাড়া চার হাজার পঁচিশ এমএএইচের ব্যাটারির সঙ্গে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড রিয়ার ক্যামেরা ও অ্যানড্রয়েড ১০ এ চলবে অপো রেনো২ প্রো।

শাওমি এমআই ১০

ফেব্রুয়ারির শেষে বাজারে আসতে পারে শাওমি এমআই ১০। এ ফোনে থাকছে চারটি ক্যামেরা সেন্সর। সেগুলোর মধ্যে একটিতে ১০৮ মেগাপিক্সেলের লেন্স রয়েছে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের ডিভাইসটিতে চার হাজার পাঁচশ এমএএইচ ব্যাটারি থাকছে। এছাড়া ৬.৫৭ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে রয়েছে।