ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ফেনীর যুবকদের সড়ক সংস্কার; এলাকাজুড়ে প্রশংসা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ জুলাই ২০২০  

গ্রামের যুবক-তরুণরা যখন সংড়কটি সংস্কারে নেমে পড়লেন, তখন সকল মহল তাদের উৎসাহ দিলেন, অনেকে তাদের সাথে কোদাল ও টুকরি হাতে অংশ নিলেন, কেউ সামান্য অর্থ সহায়তা দিলেন। প্রবাসীরা রাখলেন বিশেষ ভুমিকা। করোনার এমন উপার্জনহীণ সময়েও ইট, ভিটে বালু খরিদের জন্য অর্থ পাঠালেন। এইভাবে নির্মিত হচ্ছে এক কিলোমিটার দীর্ঘ একটি ইট কার্পেটিং সড়কে এখন অবসানের অপেক্ষায় অর্ধ শতব্দীর বেশী সময়ের ভোগান্তীর।

ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের অজপাড়া ছোট ধলিয়া গ্রামে মরহুম বাচ্ছু ভূঁঞার নামে রাস্তাটি এক কিলোমিটার সরু কাঁচা রাস্তা, বিভিন্ন স্থান ভাঙাচোরা, কোথাও মজে গিয়ে ধানের জমিতে মিশেছে। বৃষ্টি হলেই ভাঙা অংশ কাদা-পানিতে একাকার হয়ে যায়। ফলে এই রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ভোগে পড়েন এক গ্রামের দুই সহস্রাধিক মানুষ। বেশী সমস্যায় পড়েন মুমূর্ষ রোগী, কোমলমতি শিক্ষার্থী, বৃদ্ধ নারী-পুরুষদের। দুর্ভোগপীড়িত গ্রামবাসী দীর্ঘ ৪০/৫০ বছর যাবৎ জনপ্রতিনিধিসহ সরকারের সংশ্লিষ্ট সংস্থায় ধর্ন্যা দিয়েছেন বার বার। কিন্তু তাতে কোনো লাভ হয়নি।

 গতকাল তাই এখন যুবকদের উদ্যেগে স্বেচ্ছাশ্রমে মরহুম বাচ্ছু ভূঁঞার নামে ইটের সলিং রাস্তাটি নির্মিত হচ্ছে।জেলা সদর থেকে শর্শদি, পাঁছগাছিয়া, রাজাপুর ইউনিয়ন হয়ে দাগনভূঁঞা উপজেলার সাথে গ্রামীণ সংযোগ সড়কের শাখা সড়ক এটি। এই রাস্তা দিয়ে ধলিয়া গ্রাম ছাড়াও আশ-পাশের কয়েকটি গ্রামের মানুষ যাতায়ত করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান  আনোয়ার হোসেন মানিক সত্যতা নিশ্চত করে জানান যুবকদের  এমন উদ্যোগ প্রশংসার দাবী রাখে।