ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ফেনীর আ’লীগের প্রার্থী তালিকায় তিনজন, বিএনপির তিনজন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২০  

আগামী ১৬ জানুয়ারি দাগনভূঞা পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ক্ষমতাসীন আওয়ামীলীগ ভোটাভুটির মাধ্যমে তিনজনের একটি প্যানেল তৈরি করেছেন। কেবল এরাই কেন্দ্র থেকে দলের নির্ধারিত ফরমে নৌকা প্রতীক পেতে আবেদন করতে পারবেন। এনিয়ে ক্ষমতাসীন আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে নানা জল্পনা-কল্পনা ও তোড়জোড় চলছে। অপরদিকে বিএনপির সম্ভাব্য প্রার্থীদের চোখে পড়ার মতো তৎপরতা না থাকায় নেতাকর্মী ও সমর্থকরা নীরব।

দলীয় সূত্র জানায়, বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ওমর ফারুক খান সহ ৬ জন নৌকা পেতে জেলা আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডে আবেদন করেন। শুক্রবার তৃণমূলের ভোটাভুটিতে ওমর ফারুক খান ছাড়াও পৌর আওয়ামীলীগ সভাপতি খায়েজ আহম্মদ ও সাবেক ছাত্রলীগ নেতা নুর ইসলামের নাম মনোনয়নপ্রত্যাশীর.তালিকায় চূড়ান্ত করা হয়েছে। ইতিমধ্যে চূড়ান্ত প্রার্থী ঘোষণার জন্য দলের হাইকমান্ডে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে এই তালিকা প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

পৌরসভার বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ওমর ফারুক খান  জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারায় সমানতালে দাগনভূঞা পৌরসভায়ও ব্যাপক উন্নয়ন হয়েছে। আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকার প্রার্থী হিসেবে যাকে যোগ্য মনে করবেন, তার পক্ষেই কাজ করব। দলের প্রয়োজনে তৃতীয়বারের মতো তিনি মনোনয়ন পাবেন বলে দৃঢ় আশাবাদী।

জেলা আওয়ামীলীগের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত একে শহীদ উল্যাহ খোন্দকার  জানান, তফসিল অনুযায়ী ২০ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার ধার্য্য তারিখ। এর আগেই দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড থেকে চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হবে।

এদিকে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের উল্লেখযোগ্য কোন তৎপরতা না থাকায় দলীয় নেতা-কর্মীরাও নীরব ভূমিকা পালন করছেন। গতবারের প্রার্থী পৌর বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান স্বপন ছাড়াও পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা বিএনপির সভাপতি আকবর হোসেনের স্ত্রী শাহীন আকবর এবং পৌর বিএনপির সহ-সভাপতি ও বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন হায়দার লিটন মনোনয়ন চাইতে পারেন বলে শোনা যাচ্ছে।

এ ব্যাপারে গতবারের বিএনপির প্রার্থী সাইফুর রহমান স্বপন  জানান, তিনি এবারো মনোনয়ন প্রত্যাশী। দল যাকে যোগ্য মনে করবে তাকে নিয়েই ধানের শীষ প্রতীকে নির্বাচনী মাঠে নামবে।

জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল   জানান,  সোমবার উপজেলা ও পৌরসভা নেতাদের নিয়ে বৈঠক করে প্রার্থীতার বিষয়ে প্রাথমিক আলাপ হয়েছে। সহসা বৈঠক করে চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হবে।

প্রসঙ্গত; গত বুধবার নির্বাচন কমিশন থেকে দাগনভূঞা পৌরসভার তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ২০ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে, মনোনয়নপত্র বাছাই হবে ২২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৯ ডিসেম্বর।