ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

ফেনীতে হতে যাচ্ছে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২১  

ফেনী শহরতলীর লালপুল এলাকায় ২০ একর জায়গার ওপর নির্মাণ হতে যাচ্ছে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম। এ বিষয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তথ্য প্রাপ্তির চিঠির প্রেক্ষিতে প্রয়োজনীয় তথ্য প্রেরণ করেছে ফেনী জেলা প্রশাসন। 

ফেনীর ক্রীড়াঙ্গনের দীর্ঘদিনের আকাঙ্খা এমন একটি স্টেডিয়াম জেলার ক্রীড়াঙ্গনকে নিয়ে যেতে পারে আরো বহুদূর। এমন আশাবাদ জেলা ক্রীড়া সংস্থাসহ ক্রীড়া সংগঠকদের।

স্টেডিয়াম নির্মাণের সম্ভাব্যতা যাচাইয়ে গত শুক্রবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের একটি প্রতিনিধিদল স্টেডিয়াম তৈরির জন্য জায়গা পরিদর্শন শেষে এ বিষয়ে সম্মতি দিয়েছেন বলে জানান জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার।

যুব ও ক্রীড়া মন্ত্রাণালয়ের অতিরিক্ত সচিব আনোয়ার হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন পরিচালক (ক্রীড়া) মো. শাহ আলম সরদারসহ যুব ও ক্রীড়া মন্ত্রাণালয়ের কর্মকর্তারা। এ সময় জেলা প্রশাসক ও ক্রীড়া সংস্থার সভাপতি মো. ওয়াহিদুজজামান, সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, যুগ্ম সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ডালিম উপস্থিত ছিলেন।

কাজের অগ্রগতি বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী জানান, স্টেডিয়াম তৈরিতে প্রয়োজনীয় জমির মূল্য জানতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জাতীয় ক্রীড়া পরিষদ থেকে চিঠি দেয়া হয়েছিল। তারই প্রেক্ষিতে ১৯.৮৭ একর জায়গার স্থানীয় মৌজার দাম অনুযায়ী অধিগ্রহণের প্রয়োজনীয় তথ্যাদি পাঠানো হয়েছে। এ সংক্রান্ত অনুমোদন পেলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

দীর্ঘদিন ধরে ফেনীর ক্রীড়ামোদিরা আন্তর্জাতিক মানের একটি স্টেডিয়াম নির্মাণের দাবি করে আসছিল। এখানে পর্যাপ্ত সুবিধার অভাবে ক্রীড়াঙ্গনে নিজেদের মেলে ধরতে সময় নিতে হয়েছে বহুদিন। বর্তমানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অপরিহার্য খেলোয়াড় মো. সাইফুদ্দিন ও বয়সভিত্তিক দলে সুযোগ পাওয়া বিজয় ফেনী থেকে বেড়ে উঠে এখন জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্ব করছেন।

ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং ফেনী-২ আসনের এমপি নিজাম উদ্দিন হাজারীর সহযোগিতায় শীঘ্রই এ স্টেডিয়ামের কাজ শুরু হবে।

নতুন স্টেডিয়াম তৈরি হলে ক্রীড়াক্ষেত্রে ফেনীর মুখ আরও উজ্জ্বল হবে বলে মন্তব্য করেছেন ফ্রেন্ডশীপ ক্রিকেট ক্লাবের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম অপু। তিনি বলেন, নতুন এ স্টেডিয়াম তৈরি হলে ফেনী থেকে আরো জাতীয় পর্যায়ের খেলোয়াড় তৈরি হতে পারে।