ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ফেনীতে দুই বছর পূর্ণ করলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ আগস্ট ২০২০  

 ২০১৮ সালে ফেনীতে জেলা প্রশাসকের দায়িত্বে আসার পর (১০ আগস্ট) দুই বছর পূর্ণ করলেন মোঃ ওয়াহিদুজজামান। কর্মকালীন এ সময়ে বহুবিধ কাজ সম্পন্ন করেছেন ২০তম বিসিএস এর এ কর্মকর্তা।ফেনীতে দায়িত্বকালীন কর্মযজ্ঞ প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, যখন যে কাজ করেছি তা দায়িত্ব নিয়ে করেছি। প্রত্যেকটি কাজ সফলভাবে সম্পন্নের চেষ্টা করেছি।বিগত দুই বছরে পরিবর্তন ও উন্নয়নের ছোঁয়া এসেছে প্রায় সবগুলো বিভাগে। দেশের সর্ববৃহৎ ইকোনমিক জোন বঙ্গবন্ধু শিল্পনগরে ফেনীর অবদান প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, জমি অধিগ্রহণের ক্ষেত্রে আমরা আইনগত দিক অটুট রেখে দ্রুততর সময়ে জমি হস্তান্তর করেছি। এছাড়াও যেকোনো সহযোগিতা নিরবচ্ছিন্ন রেখেছি।

জেলা প্রশাসক বলেন, সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রয়োজনে একাধিকবার জমি অধিগ্রহণের প্রয়োজন হয়েছে। জমি অধিগ্রহণের পাশাপাশি মালিকের প্রাপ্য টাকা যথাসময়ে হস্তান্তর নিশ্চিত করা হয়েছে। এতে জমির মালিক যথাসময়ে টাকা পেয়ে উপকৃত হয়েছে।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে জেলা প্রশাসকের কার্যালয় ও সীমানা সেজেছে নবরূপে। ইতিহাস-ঐতিহ্যে সজ্জিত ওয়াকওয়েতে স্থান পেয়েছে এ জনপদের প্রায় দেড় হাজার বছরের ইতিহাস। এখানে উঠে এসেছে শাসকদের ইতিহাস, কালক্রমে বাঙলার আন্দোলন সংগ্রাম। ভাষা আন্দোলন, চুয়ান্নর নির্বাচন, বাষট্টি, ছেষট্টির ছয় দফা, ঊণসত্তরের গণঅভ্যুত্থান, একাত্তরের মহান মুক্তিযুদ্ধ এবং শেষ স্থান পেয়েছে জাতির পিতার স্থিরচিত্র। কার্যালয় প্রাঙ্গণের উত্তর প্রান্তে বিশাল পরিসরে তৈরী করা হয়েছে জাতীয় স্মৃতিসৌধের অনুকরণে অবকাঠামো। এছাড়া ভেতরের অংশে সবুজায়ন দৃষ্টিনন্দন ঘটিয়েছে। স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধু বুক কর্ণার।সরকারের উন্নয়ন পরিকল্পনা ও বাস্তবায়ন প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী আশ্রয়ন প্রকল্পের আওতায় ফেনীর সব উপজেলায় ঘরহীনের জন্য ঘরের ব্যবস্থা করে দিচ্ছেন। সঠিক লোক যেন প্রধানমন্ত্রীর সেবা পায় তা নিশ্চিত করতে জেলরা প্রশাসন মাঠে কাজ করছে।জেলা প্রশাসক বলেন, মুজিব জন্মশতবর্ষে ফেনীতে এক লাখ আশি হাজার চারা রোপনের কাজ চলছে। ফেনীর ক্রীড়াঙ্গণের উন্নয়ন প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, এখানে ব্যাডমিন্টনের জাতীয় পর্যায়ের টুর্ণামেন্ট আয়োজিত হয়েছে।দুই বছরে বারবার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভেজাল বিরোধী ও ভোক্তার অধিকার সংরক্ষণ প্রচেষ্টা ছিল লক্ষণীয়।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, নাগরিকের স্বাস্থ্য ও স্বাস্থ্য রক্ষায় জেলা প্রশাসন নিরলস কাজ করছে। দুর্নীতির বিরুদ্ধেও কঠোর ভূমিকা নিয়ে হয়েছে। নিজ কার্যালয় প্রসঙ্গে তিনি বলেন, এখানে কোন ব্যক্তিকে কাজে এসে হয়রানির শিকার হতে হয় না।করোনাকালে জেলা প্রশাসনের কর্মব্যস্ততা একাধিকবার খবরের কাগজে শিরোনাম হয়েছে। জেলা প্রশাসক জানান, বৈশ্বিক মহামারিতে প্রায় দেড় লাখ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দেয়া হয়েছে। পিছিয়ে পড়া সবগুলো সম্প্রদায়কে উপকারভোগীর আওতায় আনা হয়েছে। বীর মুক্তিযোদ্ধাদের সবরকম সেবা নিশ্চিত করা হয়েছে।মসজিদ উন্নয়ন ও সম্পদের সম্প্রসারণ একাধিক মসজিদে। জহিরিয়া মসজিদ তিনতলায় উন্নীতকরণসহ শহীদ শহীদুল্লাহ্ কায়সার সড়কে পূর্বের কমপ্লেক্সটি নতুন আদলে তৈরী হচ্ছে। জেলা প্রশাসক জানান, দশতলা মার্কেটের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। এছাড়াও কোর্ট মসজিদের উন্নয়ন, তমিজিয়া মসজিদ ও মার্কেটের জবাবদিহিতার আওতায় আনা হয়েছে।