ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ফেনীতে করোনা রোগীদের জন্য ফের প্রস্তুত হচ্ছে ট্রমা সেন্ট্রার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ জুন ২০২০  

করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা দিতে ফের প্রস্তুত করা হচ্ছে ডেডিকেটেড হাসপাতাল ফেনী ট্রমা সেন্টার। ৩০ শয্যা বিশিষ্ট সেন্টারের প্রস্তুতির কাজ আজ সোমবার থেকে শুরু হচ্ছে।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়,জেলায় মোট শনাক্তের পরিমাণ দাঁড়িয়েছে ৪৯৫ জন। গতকাল রবিবার পর্যন্ত ৩ হাজার ৬২৫ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজ পরীক্ষাগারে প্রেরণ করা হলে ২ হাজার ৭৭১ জনের প্রতিবেদন আসে।ফেনী জেনারেল হাসপাতালে আইসোলেশনে ১৩ জন চিকিৎসাধীন রয়েছেন।

গত ১৬ এপ্রিল জেলায় প্রথম এক যুবকের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরপর থেকে জেলায় ক্রমেই করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে চলছে। প্রথম ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামে ও দ্বিতীয় আক্রান্ত সোনাগাজী পৌর শহরের ওই ব্যক্তিকে ট্রমা সেন্টারে এনে চিকিৎসা দেয়া হয়। পরবর্তীতে তাদের সুস্থ ঘোষনা করে বাড়ি পাঠিয়ে দেয়া হয়। এরপর আর কোন রোগি এখানে আনা হয়। জেলায় আক্রান্ত সবাইকে বাড়িতে হোম আইসোলেশনে রেখেই চিকিৎসা দেয়া হয়। সুস্থ হয়ে উঠেছেন ১১২ জন।

এদিকে রোগীর চাপ বেড়ে যাওয়ায় ট্রমা সেন্টারকে প্রস্তুত করা হচ্ছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মাসুদ রানা। তিনি জানান,  সেন্টারটি পরিদর্শন করেছেন।ধোয়া-মোছা সহ যাবতীয় প্রস্তুতি আজ সোমবার থেকে শুরু হবে। পরিদর্শনকালে তার সাথে ছিলেন ফেনী জেনারেল হাসপাতালের আরএমও ডা. ইকবাল হোসেন ও ডা. রিপন নাথ।