ব্রেকিং:
নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রোজায় কমলো অফিসের সময়সূচি গাড়ি তৈরি করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ: শিল্পমন্ত্রী পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত বাংলাদেশ ও সৌদি আরব
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক চার লেন হচ্ছে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক চার লেন প্রকল্পের নির্মাণ কাজ চলতি বছরের নভেম্বরে শুরু হচ্ছে। সরকারের মেগা প্রকল্পটি বাস্তবায়নের জন্য সহসা নির্মাণকারী প্রতিষ্ঠান নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন সড়ক ও জনপথ বিভাগ।

সড়ক বিভাগ সূত্র জানায়, ফেনী থেকে নোয়াখালী-লক্ষ্মীপুর জেলার যোগাযোগ আরও নিরবিচ্ছিন্ন করতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী নোয়াখালী-৫ আসনের সংসদ সদস্য ওবায়দুল কাদের আঞ্চলিক মহাসড়কটি চার লেনে উন্নীতকরণের উদ্যোগ নেন। ইতোমধ্যে প্রকল্পটিও অনুমোদন হয়েছে। এজন্য জমি অধিগ্রহণ প্রক্রিয়া চূড়ান্ত করা, অবৈধ স্থাপনা উচ্ছেদসহ নানা কার্যক্রম অচিরেই দৃশ্যমান হবে।

সূত্র আরও জানায়, প্রকল্পটি বাস্তবায়নে ফেনী শহরের মহিপাল থেকে নোয়াখালীর চৌমুহনীর পূর্ব বাজার পর্যন্ত ৩০.১৯ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত করতে প্রকল্প প্রোফাইল তৈরি করা হয়। চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি একনেকে এটি অনুমোদন হয়। এর মধ্যে ফেনী অংশের মহিপাল থেকে সেবারহাট পর্যন্ত ১৭ কিলোমিটার সড়কের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৩২৬ কোটি টাকা। আগামী ২৬ আগস্ট সোমবার টেন্ডার বক্স খোলা হবে।

ফেনীস্থ সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী শহীদুল ইসলাম জানান, চারলেন প্রকল্পটি বাস্তবায়নে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আন্তরিক। এজন্য ইতোমধ্যে সংশ্লিষ্টরা সমীক্ষার কাজও সম্পন্ন করেছেন। প্রকল্পটি বাস্তবায়নে ভূমি অধিগ্রহণ করা হবে। সওজের জায়গা অবৈধ দখলমুক্ত করতে মাইকিং করা হবে।

এ প্রসঙ্গে ফেনীস্থ সড়ক ও জনপথ বিভাগের সদ্য বিদায়ী নির্বাহী প্রকৌশলী গাউছুল হাসান মারুফ বলেন, চলতি বছরই চার লেন প্রকল্পের কাজ দৃশ্যমান হবে। প্রকল্পটি বাস্তবায়ন হলে স্বল্প সময়ে দুই জেলার মানুষের যোগাযোগ এমনকি দুর্ঘটনাও কমে আসবে।