ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

প্রিয় আপুনির উপস্থিতি ক্ষণিকের জন্যও ভুলে থাকতে পারিনি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২১  

রায়পুরের খাসেরহাট বাজার সংলগ্ন বেড়ী থেকে মোল্লারহাট পর্যন্ত ৪.৩ কিলোমিটার সড়কের সংস্কার কাজে ব্যপক অনিয়মের অভিযোগ উঠেছে। রাস্তাটিতে ভিটুমিন ব্যবহার না করে নিম্নমানের পাথর দিয়ে কার্পেটিংয়ের কাজ করছে হাইড্রোট্রেক নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। হাইড্রোটেক ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে কাজটি করছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা মানিক পাটওয়ারী। তিনি সদর উপজেলা আওয়ামী লীগের কবির পাটওয়ারীর ভাই।

এলজিইডি জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, জনগণের দীর্ঘদিনের দুর্ভোগ লাগবে খাসের হাট বেড়ী সংলগ্ন এলাকা থেকে মোল্লার হাট বাজার পর্যন্ত ৪ হাজার ৩’শ মিটার রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেয় গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রতিষ্ঠান এলজিইডি। কাজটিতে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৮৩ লাখ টাকা। এরমধ্যে ৪৫ লাখ ৪৫ হাজার ৩৫১ টাকার ৭৫ পঁয়সা খোয়া ধরা হয়েছে। ৬৭ হাজার ৪৮৮ টাকার বালু ধরা হয়েছে। এছাড়া দেড় ইঞ্চি কার্পেটিং ধরা রয়েছে। ১৬,১২,৬ পাথর ও ডাস পাথর ধরা হয়েছে। ২৯ ডিসেম্বর থেকে ২৮ এপ্রিল পর্যন্ত কাজের সময়সীমা নির্ধারিত করা হয়।  

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এলাকাবাসী জানান, রাস্তায় নতুন কোন খোয়া দেওয়া হয়নি। এছাড়া রাস্তার পাশ থেকেই গর্ত করে মাটি কেটে ফুটপাত বাধাঁনো হয়েছে। কার্পেটিং করা হচ্ছে ভিটুমিন ছাড়া। তবে কয়েকটি স্থানে নামমাত্র ভিটুমিন ব্যবহার করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান। তাছাড়া মরা পাথার (নিম্মমানের) দিয়ে কাজ করা হচ্ছে। ঠিকাদার সরকার দলীয় ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়কের আত্মীয় হওয়ায় ভয়ে স্থানীয়রা প্রতিবাধ করছেন না। এজন্য তারা সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন তারা।

সিএনজি চালক রুবেল হোসেন বলেন, সরকার উন্নয়ন করছে গ্রামীণ অঞ্চলের মানুষের সুবিধার্থে। কিন্তু নিম্মমানের নির্মাণ সামগ্রী দিয়ে রাস্তাটি করায় সুবিধার চেয়ে অসুবিধায় হবে বেশি। কয়েক মাসের ব্যবধানে রাস্তার কার্পেটিংগুলো উঠে যাবে। এতে একদিকে স্থানীয়রা যেমন বঞ্চিত হবে যথাযথ উন্নয়ন থেকে, তেমনি অর্থ লুট হবে সরকারের।

এবিষয়ে ঠিকাদার মানিক পাটওয়ারী সাথে মুঠোফোনে একাধিক বার চেষ্টা করেও মন্তব্য নেওয়া যায়নি।

এদিকে অভিযোগের ভিত্তিতে গতকাল বিকালে সরেজমিনে পরিদর্শনে যান স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) লক্ষ্মীপুরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শাহ আলম পাটওয়ারী। তিনি বলেন, অভিযোগের সত্যতা পাওয়ায় সংস্কার কাজটি সাময়িক বন্ধ রাখার নির্দেশ দিয়েছি।