ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ১৫ অসহায় পরিবার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২১  

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ফেনী সদর  উপজেলার ১৫টি পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। রবিবার ধর্মপুর ইউনিয়নের তালতলায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর হাত থেকে ঘরের চাবিগুলো বুঝে নেন নির্বাচিত পরিবারের সদস্যরা।

জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মঞ্জুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, সদর উপজেলা নির্বাহী অফিসার নাসরীন সুলতানা।

অনুষ্ঠানে ঘরের চাবিপ্রাপ্ত রহিমা আক্তার ও মোঃ হানিফ অভিব্যাক্তি প্রকাশকালে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআই) মো. আফতাবুল ইসলাম জানান, ‘আশ্রয়ণের অধিকার-শেখ হাসিনার উপহার’ এ স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ফেনী সদর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য ১৫টি ঘর নির্মাণ করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বরাদ্ধকৃত আশ্রয়ণ প্রকল্প-২ বাস্তবায়নের জন্য ফেনী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের তালতলা (বরইয়া টিলা) এলাকায় ৩৩ শতক খাস জায়গায় ১৫ পরিবারের জন্য ঘর নির্মাণ করা হয়। আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ১ লাখ ৭১ হাজার টাকা করে মোট ২৫ লাখ ৬৫ হাজার টাকা ব্যয়ে ঘরগুলো নির্মাণ হয়।

নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা জানান, আধা পাকা দুই কক্ষের এ ঘরে ইটের দেয়াল ও উপরে রঙিন টিন, ব্যবহার করা হচ্ছে লোহার এঙ্গেল। এছাড়া প্রতিটি ঘরে স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থা ও সাড়ে ৯ ফুট লম্বা খোলা বারান্দা রয়েছে।

অনুষ্ঠানে সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জোসনা আরা জুসি, সহকারী কমিশনার (ভুমি) আবদুল্লাহ আল মাহমুদ ভুইয়াসহ ফেনী সদর উপজেলায় কর্মরত সরকারী কর্মকর্তা ও বিভিন্ন ইউপি চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে নিজাম হাজারী এমপি বলেন, বর্তমান সরকার অসহায় মানুষের সরকার। অসহায় ও দুস্থদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা করেছেন তা অতীতে কোন সরকারের আমলে করা হয়নি। শেখ হাসিনার সরকার যতদিন ক্ষমতায় থাকবে অসহায়-দুস্থ মানুষের কল্যাণে কাজ করে যাবেন বলেও মন্তব্য করেন তিনি। পর্যায়ক্রমে সব দরিদ্র পরিবারকে ঘর নির্মাণ করে দেয়া হবে বলে আশ্বাস দেন নিজাম হাজারী।