ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হল শারদীয় দূর্গোৎসব

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২০  

যথাযোগ্য মর্যাদায়, ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে এবার সারাবিশ্বে করোনা মহামারী থেকে মুক্তি চেয়ে দেবীদূর্গার কাছে প্রার্থনার মধ্য দিয়ে ফেনীতে বিজয়া দশমী সম্পন্ন করা হয়েছে।
সোমবার (২৬ অক্টোবর) বিকেলে ফেনীর কালিপালে দশমী ঘাটে বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হল শারদীয় দূর্গোৎসব।
জেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে প্রতিমা বিসর্জন পূর্বে দশমীঘাটে বিজয়ার শুভেচ্ছা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।
জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজীব খগেশ দত্ত এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান  আবদুর রহমান বিকম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন ও ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন।
এসময় জেলা প্রশাসকের সহধর্মিণী, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ফখরুল ইসলাম, আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সদস্যবৃন্দ, জেলা, উপজেলা ও পৌর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।
জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, আগামীতে কালিপালে দশমীঘাটে বিসর্জনের স্থান আরো বৃদ্ধি করা হবে। যাতে আরো বড় পরিসরে সনাতন ধর্মাবলম্বীরা দূর্গা প্রতিমা বিসর্জন দিতে পারে। তিনি বলেন, জাতি-ধর্ম ও ভেদাভেদ ভুলে সবাই দূর্গাপূজায় আনন্দ করেছে। সরকারি বিভিন্ন সাহায্য সহযোগিতায় নিরাপদে-নির্বিঘ্নে জেলাব্যাপী পূজা সম্পন্ন হওয়ায় তিনি সবাইকে ধন্যবাদ জানান।
দশমীঘাটে আগত ভক্তরা জানান, করোনা থেকে সারাবিশ্বের মানুষ যেন পরিত্রাণ পায়, এবার দূর্গাপূজায় বিশেষ প্রার্থনা ও মঙ্গল কামনা করা হয়।
জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বলেন, করোনার কারণে এবার ভিন্ন পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি মেনে মাতৃদেবীর আরাধনা করা হয়েছে। তিনি বলেন, আমরা সনাতনীরা বিশ্বাস করি এবার মা দূর্গা পৃথিবী থেকে করোনা নামক ভাইরাস উঠিয়ে নিয়ে যাবেন। এতে বিশ্ববাসীর মাঝে শান্তি ও স্বস্তি ফিরে আসবে।
শেষে ভক্তবৃন্দরা উলুধ্বনি ও মন্ত্রের মধ্য দিয়ে বিভিন্ন পূজামণ্ডপ থেকে আগত প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়।
উল্লেখ্য : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দূর্গোৎসব গত ২২ অক্টোবর মহাষষ্ঠী পূজার মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়ে গতকাল সোমবার বিজয়াদশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে পাঁচ দিনের অনুষ্ঠান সম্পন্ন হয়।