ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

পরশুরামকে আলোকিত করে দিচ্ছেন পৌর মেয়র সাজেল চৌধুরী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২০  

ফেনী জেলার একেবারে সীমান্তবর্তী হওয়ায় অন্যসব শহরের মত অত্যাধুনিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত ছিল পরশুরাম। কিছুটা হলেও অবহেলিত  জনপদ হিসাবে পরশুরামের ব্যাপক পরিচিত। পশ্চিমের আকাশে সুর্য ডুবার সাথে সাথে পরশুরাম বাজারের বেশীরভাগ দোকানপাট ও শপিং  কমপ্লেক্স বন্ধ হয়ে যাওয়াতে সন্ধার পর থেকে পরশুরাম বাজার অন্ধকারে নিজজ্জিত হয়। এতে পরশুরামবাসি দীর্ঘদিন ধরে চরম দুর্ভোগ পোহাতে হয়।  সে অন্ধকারে নিজজ্জিত পৌর এলাকাকে সৌর বিদ্যুতায়িত  সড়ক বাতি দিয়ে এবার আলোয় আলোকিত করে দিচ্ছেন পরশুরাম পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহাম্মেদ চৌধুরী সাজেল।
জানা যায় জলবায়ু পরিবর্তন জনিত প্রভাব মোকাবেলার জন্য ফেনী জেলার পরশুরাম পৌর এলাকার জলাবদ্বতা নিরসন, সৌর বিদ্যুতায়িত  সড়ক বাতি ও নিরাপদ পানি সরবরাহ শীর্ষক প্রকল্পের আওতায় পরশুরাম পৌর এলাকায় প্রায় ৩ শতাধিক বিদ্যুতায়িত  সড়ক বাতি স্থাপন করা হচ্ছে। শনিবার থেকে পরশুরাম বাজারের প্রধান প্রধান সড়ক আঞ্চলিক সড়ক সহ বিভিন্ন পাড়া মহল্লায় বিদ্যুতায়িত  সড়ক বাতি স্থাপন কাজ চলছে।
এতে পরশুরাম বাসী এবং বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী , সিএনজি, রিক্সা, টমটম চালক সহ সকল পরিবহন চালক ও পথচারীরা পৌর মেয়রের ভুয়সী প্রশংসা করছেন।
পরশুরাম বাজার বনিক সমিতির সভাপতি  আবু তালেব মজুমদার (বড় তালেব) জানান পরশুরাম বাজার ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি ছিল সড়কবাতি স্থাপনের কিন্তু অতীতে অনেকে  ক্ষমতায় থাকলে কখনো উদ্যোগ নেয়নি। বর্তমান পৌর মেয়র সাজেল চৌধুরী সৌর বিদ্যুতায়িত  সড়ক বাতি দিয়ে পরশুরাম বাজারকে আলোকিত করে দিচ্ছেন সেজন্য বাজার ব্যবসায়ীদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি ।
পরশুরাম পৌরসভার সহকারী প্রকৌশলী ইঞ্জিনিয়ার গৌতম দাস জানান  পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট এর উদ্যোগে পরশুরাম উপজেলায় নিরাপদ পানি সরবরাহ, সৌর বিদ্যুতায়িত  সড়ক বাতি স্থাপনের বিশাল প্রকল্প হাতে নেয়া হয়েছে।
ফেনী জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এম সফিকুল হোসেন মহিম জানান পৌর মেয়র সাজেল চৌধুরী ব্যাক্তিগত উদ্যোগে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের তিনতলা বিশিষ্ট ভবন নির্মান কাজ সহ পৌর এলাকায় সৌর বিদ্যুতায়িত  সড়ক বাতি লাগানোর উদ্যোগ নিয়েছেন। তিনি গত মার্চ মাস থেকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে জনগনকে সুরক্ষিত রাখতে ত্রাণ বিতরণ, মাস্কবিতরণ, হ্যান্ডস্যানিটাইটার বিতরণ সহ কর্মহীন ও হতদরিদ্রদের ঘরে ঘরে ত্রাণ পৌছে দিয়ে ব্যাপক প্রশংসীত হয়েছেন।