ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

পঞ্চম দিন সকালেই লিটনের বিদায়

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ মে ২০২১  

শ্রীলংকার বিপক্ষে সিরিজ নির্ধারণী টেস্টের শেষ দিনে লড়ছে বাংলাদেশ। ম্যাচ অন্তত ড্র করতে চাইলেও যতটা সম্ভব উইকেটে টিকে থাকতে হবে টাইগারদের। কিন্তু পঞ্চম দিন সকালেই লিটন দাসের উইকেট হারিয়েছে মুমিনুল হকের দল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ২০৪ রান। মেহেদী হাসান মিরাজ ২৫ ও তাইজুল ইসলাম ১ রানে ব্যাট করছেন।

পাঁচ উইকেটে ১৭৭ রান নিয়ে শেষ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দিনের তৃতীয় ওভারেই লিটনকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন এই ম্যাচে অভিষিক্ত জয়াবিক্রমা। এর আগে ১৭ রান করেন তিনি।

এর আগে ম্যাচ জিততে বাংলাদেশকে ৪৩৮ রানের লক্ষ্য বেঁধে দেয় শ্রীলংকা। চতুর্থ দিন বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই তামিম ইকবালের উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ৩১ ও ব্যক্তিগত ২৪ রানে রমেশ মেন্ডিসের বলে আউট হন তিনি। 

এরপর সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত দলের হাল ধরার চেষ্টা করেন। তবে কেউই বড় স্কোর করতে পারেননি। সাজঘরে ফেরার আগে সাইফ ৩৪ ও শান্ত ২৬ রান করেন।

দলের সেরা দুই টেস্ট ব্যাটসম্যান মুমিনুল হক ও মুশফিকুর রহিম কেউই আস্থার প্রতিদান দিতে পারেনি। ম্যাচ বাঁচাতে যেখানে অন্তত একজনের বড় ইনিংস খেলা প্রয়োজন ছিল সেখানে দুজনই নিদারুণ ব্যর্থ।

মুমিনুল ৩২ রানে বোল্ড হওয়ার পর নিরীহ এক ডেলিভারিতে ক্যাচ তুলে দেন ৪০ রান করা মুশফিক। দিনের বাকিটা সময় আর কোনো উইকেটের পতন ঘটতে দেননি লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ। দুজনে অপরাজিত থাকেন যথাক্রমে ১৪ ও ৪ রানে।   

উল্লেখ্য, চতুর্থ ইনিংসে শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর ৪১৩ রান। ঢাকায় ২০০৮ সালে এত রান করেও হেরেছিল সাকিব-মুশফিকরা। শ্রীলংকার বিপক্ষে যেকোনো ভেন্যুতে সর্বোচ্চ ৩৭৭ রান তাড়া করে জিতেছে পাকিস্তান। টেস্ট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড ৪১৮। ফলে এই ম্যাচ তথা সিরিজ জিততে চাইলে ইতিহাস গড়তে হবে টাইগারদের।