ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে সরকারি ভূমি দখল মুক্ত করতে ডিসির নির্দেশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৯  

নোয়াখালীর নয় উপজেলার ৯২টি ইউপিতে সরকারি ভূমি দখল মুক্ত করতে সব ইউপি চেয়ারম্যানদের নির্দেশ দিয়েছেন ডিসি তন্ময় দাস।জেলা সদরের ধর্মপুর ইউপির সচিব মো. শহীদুল ইসলাম বলেন, ডিসির পত্র পাওয়ার পর থেকে ইউপির বিভিন্ন এলাকার বেদখল সরকারি ভূমি চিহিৃতের কাজ শুরু করেছি।

সদর ইউএনও মো. আরিফুল ইসলাম সরদার বলেন, ডিসির এ উদ্যোগ বাস্তবায়নে এরইমধ্যে উপজেলার প্রত্যেক ইউপি চেয়ারম্যান ও সচিবদের নির্দেশ দেয়া হয়েছে। অচিরেই এ উদ্যোগ বাস্তবায়ন হবে।ডিসি তন্ময় দাস বলেন, প্রত্যেক গ্রামের কিছু স্বার্থান্বেষী মানুষ নিজের সামান্য লাভের জন্য দেশের অনেক বড় বড় ক্ষতি করতে পিছপা হচ্ছে না। নিজের ক্ষুদ্র স্বার্থকে প্রাধান্য দিতে গিয়ে বৃহত্তর পরিসরে দেশ মাতৃকার অপূরণীয় ক্ষতির কারণ হয়ে দাঁড়াচ্ছেন।

তিনি বলেন, ইচ্ছে মত ফসলি জমি নষ্ট করে পুকুর খনন, জমির মাটি কেটে ইট ভাটায় পুড়ানো, ফুটপাত দখল করে দোকান নির্মাণ, সরকারি জমি দখল, নদী ভরাট করে স্থাপনা নির্মাণ, খাল দখল করে জলবদ্ধতা সৃষ্টি, আবর্জনা ফেলে ড্রেন ভরাট, যততত্র যানবাহন পার্কিং করে রাস্তায় যানজট সৃষ্টি, বিল্ডিং কোর্ড না মেনে ভবন তৈরিসহ পরিবেশের মারাত্মক বিপর্যয় ডেকে আনছে ওইসব স্বার্থান্বেষী মহল। সরকারি ভূমি দখল মুক্ত করে নোয়াখালীকে একটি মডেল জেলা গড়ে তোলতে সব ইউপি চেয়ারম্যানদের থেকে আধা সরকারি পত্রে এ নির্দেশ দিয়েছি। এতে গুরুত্বপূর্ণ ১১টি সমস্যা নিরসন হবে।