ব্রেকিং:
সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

নোয়াখালীতে জটিল রোগীদের আর্থিক সহায়তার চেক বিতরণে অনিয়ম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৯  

নোয়াখালীতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতায় আর্থিক সহায়তার চেক পাননি শতাধিক জটিল রোগীরা। এর মধ্যে ছিলেন ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগত হৃদ রোগী।
রোববার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত অবস্থান শেষে জেলা সমাজসেবা কার্যালয় থেকে খালি হাতে ফেরেন এসব রোগীরা।

৩১ অক্টোবর ডিসি কার্যালয়ের হলরুমে ৩৪৬ জটিল রোগীকে ৫০ হাজার টাকার আর্থিক চেক বিতরণের ঘোষণা দেয়া হয়। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রকাশ হয়। কিন্তু ঘোষণা অনুযায়ী জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালকের কাছ থেকে শতাধিক জটিল রোগী চেক পাননি।

জেলা সমাজসেবা কার্যালয়ে অবস্থানরত ভোক্তভোগী রোগী রফিক উল্যা, মেহের উল্যা, লাইলী বেগম, নুরুল আমিন, মমতাজ বেগম, ফাতেমা বেগম, আবু তাহের, মাসুমা খাতুন, ফারভীন আক্তার, মাহাবুদু ইসলাম, দেলোয়ার হোসেনসহ অর্ধশতাধিক রোগী ক্ষোভ প্রকাশ করে বলেন, তালিকায় নাম থাকলেও দুই সপ্তাহে কার্যালয়ে ঘুরে এখনো চেক বুঝে পাননি তারা। যতবার চেকের জন্য এসেছেন, অফিস সহকারী এনতাজ উদ্দিন ৩৪৬ জনের বদলে ২৪১ জনের তালিকা দেখান। বাকি চেক সম্পর্কে তিনি জানেন না বলে রোগীদের সঙ্গে অশ্লীল আচরণ করেন। 

রোগীদের অভিযোগ- ফরম জমা নিতে ৩০০ টাকা ও চেক প্রদানে ২০০ করে ঘুষ নিয়েছেন এনতাজ উদ্দিন। আর্থিক অভাবে অনেক রোগীর চিকিৎসা বন্ধ হয়ে গেছে।

এ ব্যাপারে জেলা সমাজসেবা কার্যালয়ের অফিস সহকারী এনতাজ উদ্দিন কোনো উত্তর না দিয়ে প্রতিবেদককে এড়িয়ে যান।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আইয়ুব খান জানান, অর্থ বছরে মন্ত্রণালয়ে ৫১০টি আবেদন পাঠিয়েছি। এর মধ্যে ৩৪৬টি চেক আমাদের কাছে পৌঁছেছে। ওই চেকের মধ্যে ২৪৩টি চেক অনুমোদন করা হয়েছে। ক্রমান্বয়ে বাকি চেকগুলোও অনুমোদন করা হবে। 

চেক বিতরণে বিলম্বের বিষয়ে তিনি জানান, অফিসের কিছুটা চাপ থাকায় চেকগুলো বিতরণ করতে একটু সময় লাগছে। শিগগিরই বাকি উপকারভোগীদের হাতে চেক তুলে দেয়া হবে।