ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

নোয়াখালীতে কৃষককে কুপিয়ে হত্যা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ আগস্ট ২০২০  

সুবর্ণচরের চরজব্বার ইউনিয়নে আবদুল মান্নান (৫১) নামের এক কৃষককে বয়স্ক ভাতার ঘুষ নিয়ে দ্বন্ধের জের ধরে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা । ওই সময় সন্ত্রাসীদের হামলায় আরও তিনজন গুঁড়তর আহত হয়েছেন। এ ঘটনায় এক ইউপি সদস্যসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।

উপজেলার চরজব্বার ইউনিয়নের কাঞ্চনবাজারে এ ঘটনা ঘটে। নিহত কৃষক আবুদল মান্নান উপজেলার পশ্চিমচরজব্বার গ্রামের মজিবুল হক’র ছেলে। আহতরা হলেন,পশ্চিম চরজব্বার গ্রামের পল্লী চিকিৎসক আবুল কাশেম , মো. রাসেল ও হেলাল উদ্দিন।

নিহতের ছোট ভাই আ’লীগ নেতা সফিকুর রহমান জানান, মহামারী করোনা ভাইরাসের মাঝামাঝি সময়ে চরজব্বার ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য বাহার উদ্দিন বৃদ্ধ মফিজুরর হমানকে বয়স্ক ভাতা দেওয়ার নাম করে তার কাছ থেকে এক হাজার টাকা ঘুষ নেয়। কিছুদিন পর ওই বৃদ্ধা ইউপি সদস্য বাহার উদ্দিনকে ভাতা অথবা ঘুষের টাকা ফেরত দেওয়ার জন্য চাপ প্রয়োগ করলে বাহার বৃদ্ধাকে মারধর করে। ওই ঘটনায় চরজব্বার থানায় মামলা রয়েছে বলেও জানা গেছে।

এর জের ধরে স্থানীয় কাঞ্চন বাজারে ইউপি সদস্য বাহার উদ্দিনের নেতৃত্বে একদল সন্ত্রাসী বাজারে ফাকা গুলি ছুঁড়ে এবং নিহতের ভাই আবদুল মান্নান ও তার আত্মীয়-স্বজনের উপর হামলা চালিয়ে এলোপাতাড়ি কুপিয়ে একাধিক ব্যবসা প্রতিষ্ঠানে লুট-পাট করে। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় গুঁড়তর আহত আবদুল মান্নান, আবুল কাশেম, মো. রাসেল ও হেলাল উদ্দিনকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক আবদুল মান্নানকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত তিনজনকে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

চরজব্বার থানার ওসি সাহেদ উদ্দিন জানান, এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য বাহার উদ্দিন সহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।