ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

নোয়াখালী পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্র নির্মাণ কাজ স্থগিত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

এবার স্থানীয় লোকজনের বাধার মুখে থেমে গেছে নোয়াখালী পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্র নির্মাণ কাজ।

নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল জানান, সদর উপজেলার ধুমচর এলাকায় পৌরসভার মালিকানাধীন দেড় একর জায়গায় সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্র নির্মাণ প্রকল্প হাতে নেয় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। মঙ্গলবার সকাল ১১টায় এ প্রকল্পের কাজ উদ্বোধন করার কথা ছিল। কিন্তু এর আগে কারো ইন্দনে ভোর থেকে স্থানীয় লোকজন সেখানে অবস্থান নিয়ে মিছিল সমাবেশ করে। তারা সড়কে গাছের গুড়ি ফেলে অবরোধ সৃস্টি করে।
পৌর মেয়র জানান, লোকজনের বাধার কারণে প্রকল্পের কাজ উদ্বোধন স্থগিত করা হয়েছে। বিষয়টি স্থানীয় জেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে।
প্রকল্প পরিচালক প্রকৌশলী জহির উদ্দিন দেওয়ান জানান, সরকার সবদিক বিবেচনা করে প্রকল্পটি হাতে নিয়েছে। অত্যন্ত বিজ্ঞান সম্মতভাবে এখানে বর্জ্য ব্যবস্থাপনা করা হবে। এতে কারো কোন ক্ষতি হবে না।

পৌর এলাকার আইউবপুরে দীর্ঘদিন থেকে শহরের ময়লা নিয়ে রাখা হয়ে আসছিল। গত ৮ ফেব্রুয়ারি থেকে নোয়াখালী পৌরসভার বিভিন্ন এলাকায় সড়কের পাশে, বাসাবাড়ি, হাসপাতাল, হাট বাজার, শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস আদালতের সামনে থেকে ময়লা আবর্জনা অপসারণ করা হচ্ছে না। যত্রতত্র পড়ে থাকা ময়লা আবর্জনার পঁচা দুগন্ধে শহরের পরিবেশ অসহনীয় হয়ে উঠেছে।