ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

নোবিপ্রবির ছাত্রলীগের ১৬ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

শাখা ছাত্রলীগের ১৬ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) প্রশাসন। ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আবাসিক হল ভাঙচুর ও শিক্ষকের ওপর হামলার ঘটনায় তাদেরকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মমিনুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত ২৬ সেপ্টেম্বর শৃঙ্খলা বোর্ডের সভা এবং রিজেন্ট বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

এ ঘটনায় ছাত্রলীগের আরও ১৯ জনকে অর্থদণ্ড দেয়া হয়েছে। তাদের মধ্যে সাত জনকে ২০ হাজার টাকা করে এবং ১২ জনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া দুজনকে সতর্ক করা হয়।

বহিষ্কৃতরা হলেন- ২০১৫-১৬ বর্ষের রবিউল হক চৌধুরী (কৃষি), জহিরুল ইসলাম (বিবিএ), আব্দুর রহিম সিয়াম (কৃষি), জাহিদ হাসান শুভ (ইএসডিএম), আল ইমরান (আইসিই), ২০১৬-১৭ বর্ষের কাজী আশরাফুল হক লিসান (ইএসডিএম), ইয়াসিন আরাফাত তারেক (ইএসডিএম), সাইফুল্লাহ সনি (সিএসটিই), তৌহিদুল ইসলাম (কৃষি), আব্দুল্লাহ আল মাসুদ (ফলিত গণিত), ওমর ফারুক (কৃষি), আব্দুল্লাহ আল নোমান (অর্থনীতি)। ২০১৩-১৪ বর্ষের শফিউর রহমান অন্তর (বিজিই), ২০১৭-১৮ বর্ষের মিরাজ মাহতাব (ইংরেজি), ২০১৪-১৫ বর্ষের কে এস এম সায়েম (মাইক্রোবায়োলজী) এবং ২০১৮-১৯ বর্ষের অর্নব সরকার (সমাজকর্ম)।

২০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়েছে- ২০১৪-১৫ বর্ষের মুহাইমিনুল ইসলাম নুহাশ (ফার্মেসি), মাহবুবুর রহমান চৌধুরী (ব্যবসায় প্রশাসন), ২০১৫-১৬ বর্ষের জাহিদ হাসান শুভ (ইএসডিএম), ২০১৭-১৮ বর্ষ মাস্টার্সের শিক্ষার্থী হাসানুজ্জামান বিপ্লব (ইএসডিএম), শাফকাত আবির (ইংরেজি), ২০১৪-১৫ বর্ষের আতাউল করিম রনি (কৃষি) ও ২০১৭-১৮ বর্ষের আব্দুল্লাহ আল নোমান (অর্থনীতি)।

পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ডাদেশ প্রাপ্তরা হলেন- ২০১৬-১৭ বর্ষের আবদুল রহমান শিহাব (মাইক্রোবায়োলজী), আল আমিন(কৃষি), আক্তারুজ্জামান জিসান (বিএলডব্লিউএস), ২০১৫-১৬ বর্ষের কাজী মাহমুদুর রহমান রাহিম (মাইক্রোবায়োলজী), জুবায়ের আহমেদ জনি(বিজিই), কামরুল হাসান (এফটিএনএস), আরফানুল হক(সিএসটিই), ২০১৮-১৯ বর্ষের আবদুল্লাহ আল মাহদি(কৃষি), ২০১৮-১৯ বর্ষের শাকিল মোস্তফা মানিক (অর্থনীতি), ২০১৭-১৮ বর্ষের এহতেশামুল হক শুভ (টিএইচএম), ইয়াছিন আরাফাত (বিএলডব্লিউএস), ২০১৮-১৯ বর্ষের আলি (ইংরেজি)।

জানা যায়, শাখা ছাত্রলীগ সভাপতি শফিকুল ইসলাম রবিন ও সাকিব মোশাররফ ধ্রুব এই দুই গ্রুপের চালানো দুই দিনের তাণ্ডবে একজন হল প্রভোস্টসহ ১০ শিক্ষার্থী আহত হয়। সালাম হলের প্রায় অর্ধলাখ টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়। হল ভ্যাকেন্ট করে স্থানীয় প্রশাসনের সহায়তায় হল তল্লাশি চালালে উদ্ধার হয় বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র এবং কয়েক ধরনের নেশাদ্রব্য।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর নেওয়াজ মুহাম্মদ বাহাদুর বলেন, দীর্ঘ তদন্ত শেষে শৃংখলা বোর্ডের সভা এবং রিজেন্ট বোর্ডের সিদ্ধান্তের আলোকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তারপরও কেউ তাকে নির্দোষ প্রমাণ করতে পারলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তার ব্যাপারে সিদ্ধান্ত নিবে।