ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ধর্ষণে ব্যর্থ হয়ে রাতভর নির্যাতন, সাবেক স্বামী গ্রেপ্তার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ নভেম্বর ২০২০  

নোয়াখালীতে এক নারীকে তুলে নিয়ে ধর্ষণে ব্যর্থ হয়ে রাতভর নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি ওই নারীর সাবেক স্বামী ইসমাইল হোসেন বাপ্পিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভুক্তভোগী নারী পেশায় একজন শিক্ষানবিশ নার্স।

গত বৃহস্পতিবার মামলা হওয়ার পরপরই মধ্যরাতে কবিরহাটের নবগ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ইসমাইল ওই গ্রামের বাসিন্দা। মামলার অপর আসামিরা হলেন-ইসমাইল হোসেন বাপ্পীর সহযোগী একই গ্রামের রহিম (২৪), আরমান (২৫) ও সদর উপজেলার শ্রীপুর গ্রামের সাগর (৩৫)।

খোঁজ নিয়ে জানা গেছে, গত বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় নিজ কর্মস্থল মাইজদীর গ্রিন ডায়াগনস্টিক সেন্টার থেকে হরিনারায়পুরের বাসায় ফিরছিলেন শিক্ষানবিশ ওই নার্স। মাইজদী পেট্রোল পাম্পের সামনে অটোরিকশার জন্য অপেক্ষা করছিলেন তিনি। এ সময় একটি সিএনজিচালিত অটোরিকশা সামনে এসে দাঁড়ালে তিনি গন্তব্যে যাওয়ার জন্য তাতে উঠে পড়েন। পরে ওই গাড়িটি একটু সামনে গেলে দুজন যাত্রী সামনের সিটে ওঠেন। আর একটু সামনে গেলে তার সাবেক স্বামী ও আরও একজন ভুক্তভোগীর দুপাশে উঠে বসেন। সিএনজিচালিত অটোরিকশায় ওঠার পর থেকেই তার ওপর শারীরিক নির্যাতন শুরু করেন তার সাবেক স্বামী বাপ্পী ও তার সহযোগী রহিম (২৪)। চোখ-মুখ চেপে ধরে কবিরহাট উপজেলার নবগ্রামে নিয়ে যান তাকে।

সিএনজি থেকে নামানোর পর তিনি বুঝতে পারেন, এটি তার সাবেক স্বামী ইসমাইল হোসেন বাপ্পির বাড়ি। ফাঁকা বাড়িতে সাবেক শ্বশুর-শাশুড়ি কেউই ছিলেন না। মারতে মারতে তাকে নিয়ে যাওয়া হয় সেই বাড়িতে। ঘরে ঢুকিয়েও বেদম মারধর করেন তার সাবেক স্বামী। রাতে নেশাগ্রস্ত অবস্থায় জলন্ত সিগারেটের আগুণে মুখমণ্ডলে ছ্যাকা দেওয়া ও অপর দুজনসহ ধর্ষণের চেষ্টা করেন ওই নারীকে। কিন্তু নির্যাতন সহ্য করে ধর্ষণ থেকে রক্ষা পান ওই তরুণী। ভোরের দিকে অভিযুক্তরা নেশাগ্রস্ত অবস্থায় ঘুমিয়ে থাকলে এ সুযোগে পালিয়ে মাইজদী চাচার বাসায় এসে আশ্রয় নেন তিনি। পরে হাসপাতালে গিয়ে চিকিৎসকের ব্যবস্থাপত্র নিয়ে আত্মীয়ের বাসায় যান ওই নারী। রাতে চাচার সহায়তায় থানায় মামলা করেন।

স্বজনরা জানান, ছোট বেলায় বাবাকে হারান এই নারী। নতুন করে বিয়ের পিড়িতে বসেন মা-ও। অভিভাবক শূন্য হয়ে নানির কাছেই বড় হন তিনি। নবগ্রামে নানির কাছে থাকা অবস্থায় ইসমাইল হোসেন বাপ্পির নজরে পড়েন তিনি। বাপ্পি অনেকটা জোরপূর্বক অপ্রাপ্ত বয়সেই তাকে বিয়ে করতে বাধ্য করেন। কিন্তু বিয়ে করেও বাঁচতে পারেননি তিনি। প্রায় সময়ই নানা কারণে স্বামীর নির্যাতনের শিকার হতে হতো তাকে। মারধর করতেন শাশুড়ি, ননদ ও দেবরও। গত দুই মাস আগে তাদের বিবাহ বিচ্ছেদ হয়।

সুধারাম থানার পরিদর্শক (তদন্ত) টমাস বড়ুয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, বৃহস্পতিবার রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে সুধারাম থানায় এজাহার দায়ের করেন ওই নারী। মামলায় তার সাবেক স্বামীসহ মোট চারজনের নাম উল্লেখসহ আরও তিন থেকে চারজনকে অজ্ঞাত আসামি করা হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, মামলা দায়েরে পর পুলিশ অভিযান শুরু করে। পরে মধ্যরাতের দিকে কবিরহাট উপজেলার নবগ্রাম এলাকায় অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে ইসমাইল হোসেন বাপ্পিকে গ্রেপ্তার করা হয়।