ব্রেকিং:
নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রোজায় কমলো অফিসের সময়সূচি গাড়ি তৈরি করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ: শিল্পমন্ত্রী পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত বাংলাদেশ ও সৌদি আরব
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

দেশে একদিনে সব্বোর্চ্চ ১২০২ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১৫

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ মে ২০২০  

দেশে গত ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু ও এক হাজার ২০২ জন করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। আক্রান্তের একদিনের পরিসংখ্যানে এখন পর্যন্ত এটি সর্বোচ্চ। এ নিয়ে মোট ২০ হাজার ৬৫ জন আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯৮ জনে। 

শুক্রবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৪১টি প্রতিষ্ঠানে ৮ হাজার ৫৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো এক হাজার ২০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৬৫ জনে।

আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫ জন। যাদের মধ্যে ৭ জন পুরুষ এবং ৮ জন মহিলা। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৯৮ জনে।

বয়সভিত্তিক বিশ্লেষণে- ৮১ থেকে ৯০ বছর বয়সের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ৮ জন, ৩১ থেকে ৪০  বছর বয়সের মধ্যে এক জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে এক জন মারা গেছেন। 

গত ২৪ ঘণ্টায় আরো ২৭৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট তিন হাজার ৮৮২ জন সুস্থ হলেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৩ লাখ ৩ হাজার ৫৮৫। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৪০ হাজার ২৩৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৭ লাখ ১১ হাজার ৫২৫ জন।