ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দেশকে ধ্বংস করতে শিশুদের ব্যবহার করছে হেফাজত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ মার্চ ২০২১  

দেশকে কুরুক্ষেত্রে তৈরি করতে ২৬ তারিখ সকাল থেকেই মাঠে নামে জঙ্গির বেশধারী সংগঠন হেফাজতে ইসলাম। তবে ২৮ তারিখে এসে ধ্বংসাত্মক খেলার সর্বোচ্চ সীমা অতিক্রম করলো হেফাজত। দেশের বিভিন্ন স্থানে পুলিশের ওপর আক্রমণ পুলিশ ফাঁড়িতে অগ্নিসংযোগ এমনকি বেশ কয়েকটি স্থানে আইনশৃঙ্খলা কর্মীদের গুরুতর আহত করে হেফাজতে ইসলাম। আর এসব কাজে ব্যবহার করা হচ্ছে কোমলমতি শিশুদের। যাদের অধিকাংশের বয়স ১২ থেকে ১৫ এর মধ্যে।

সরেজমিনে ঘুরে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করা গেছে। হেফাজতের তাণ্ডব চলাকালীন সময়ে কথা হয়, ব্রাহ্মণবাড়িয়া হেফাজত নিয়ন্ত্রিত রহিমিয়া কাসেমুল উলুম মাদ্রাসার ১৩ বছর শিক্ষার্থী আবু আল রহমানের সঙ্গে। কেন তিনি এতো কম বয়সে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর ইটপাটকেল ছুঁড়ছেন? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি এতো কিছু জানি না, আমাদের বড় হুজুর বলেছে, এমনটি করলে নাজাত পাওয়া যাওয়া যাবে। আমি আল্লাহ সুবানাহু ওতাআলার সান্নিধ্য ও নাজাত পাবার জন্য এমনটি করছি।

কোমলমতি শিশুদের সঙ্গে এমন আচরণ যৌক্তিক কিনা তা জানতে কথা হয় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে। তিনি বলেন, বিষয়টি অমানবিক। তারা ছোট ছোট শিশুদের ব্রেইন ওয়াশ করে অপকর্মে লিপ্ত করছে। এটি মানবতা বিরোধী অপরাধের পর্যায়ে পড়ে। যারা এই ন্যক্কারজনক ঘটনা ঘটাচ্ছে তাদের বিচারের আওতায় আনা উচিত।

উল্লেখ্য, এ বিষয়ে হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী ও সাধারণ সম্পাদক মামুনুল হকের সঙ্গে কথা বলার চেষ্টা করা হলে তারা কোনো কথা বলতে রাজি হননি।