ব্রেকিং:
সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

দেশ-জনগণ নয়, নেত্রী নিয়ে ব্যস্ত বিএনপি!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

চলমান করোনা সংকটে দেশের জনগণকে রক্ষা করতে সরকার, বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও ব্যক্তিরা যখন ব্যস্ত, ঠিক তখন উল্টো পথে হাঁটছে বিএনপি। করোনা সংকটে জনগণের পাশে না দাঁড়িয়ে দলীয় নেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে দলটির নেতারা। করোনা নিয়ে কর্ণপাত না করলেও নেত্রীর নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন বিএনপি নেতারা। যার কারণে তাদের শুনতে হচ্ছে দুয়ো।

জানা গেছে, করোনা সংকটে দেশের দরিদ্র ও খেটে খাওয়া মানুষের নিরাপত্তা ও খাদ্য সরবরাহে নিরলসভাবে কাজ করছে সরকার ও বিভিন্ন প্রতিষ্ঠান। সাধারণ মানুষকে করোনা থেকে রক্ষা করতে সরকার নিরলসভাবে কাজ করলেও বিএনপির তরফ থেকে নেয়া হয়নি কোনো পদক্ষেপ। উল্টো দলটির নেতৃবৃন্দ সদ্যমুক্তি পাওয়া দলীয় প্রধান বেগম জিয়াকে নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন। দেশ গোল্লায় গেলেও তাদের কোনো মাথাব্যথা নেই। নেত্রীর নিরাপত্তা নিয়ে তারা উদ্বিগ্ন। মির্জা ফখরুলদের চোখে গোটা দেশ একদিকে আর বেগম জিয়া আরেক দিকে।

এদিকে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি আসলে দেশ ও দশের কথা চিন্তা করে না। যার প্রমাণ অতীতেও পাওয়া গেছে। নেত্রীকে নিয়ে তারা ব্যস্ত। অথচ তারা বিএনপিকে জনবান্ধব রাজনৈতিক দল হিসেবে দাবি করে।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ‌্যালয়ের একজন সাবেক অধ‌্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে বিএনপির কোনো পদক্ষেপ চোখে পড়েনি। নিজেদের ‘জনগণের দল’ হিসেবে দাবি করলেও আসলে তারা কখনই জনগণের বিপদে কাজে আসে না। জনগণের সাথে প্রতারণা করে দলটি। ব্যক্তি ও দলকেন্দ্রিক স্বার্থপর চিন্তা-ভাবনা এবং কর্মকাণ্ডের কারণে বিএনপি আজ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।