ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

দক্ষিণ আফ্রিকাতে নোয়াখালীর যুবক লিংকন হত্যার রহস্য উন্মোচন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৯  

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের ফোর্ডসবার্গে আশু আলী খান লিংকন (৩৪) নামে এক বাংলাদেশি সন্ত্রাসীদের ৪ রাউন্ড গুলিতে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে নির্মমভাবে খুন হয়েছে। শনিবার (২৩ নভেম্বর) দুপুর সাড়ে ৩টার দিকে এ হত্যা কাণ্ড ঘটে।

নিহত লিংকন নোয়াখালীর সেনবাগ উপজেলার রাজারামপুর গ্রামের দলিলুর রহমান খানের ছেলে। ৩ বোন ও ২ ভাইয়ের মধ্যে সবার বড় ছিলেন লিংকন।

প্রত্যক্ষদর্শীর জানান, শনিবার ২৩ নভেম্বর দুপুর সাড়ে ৩টার দিকে একদল সন্ত্রাসী গাড়ীযোগে ফোর্ডসবার্গের আল-বার্টিনা সিসিলু রোডে দোকানে আসে। দোকানে ঢুকে লিংকনকে লক্ষ্য করে উপর্যুপরি ৪ রাউন্ড গুলি ছুড়ে। ১টি বুকে এবং বাকী ৩টি পেটের এক সাইডে পড়ে অন্যদিকে বেরিয়ে যায় গুলি। সন্ত্রাসীরা তার মৃত্যু নিশ্চিত করতেই ৪ রাউন্ড গুলি ছুড়ে কালক্ষেপন না করে দ্রুতই গাড়ি নিয়ে ছিটকে পড়ে।

স্থানীয় ব্যবসায়ীরা লিংকনকে দ্রুত উদ্ধার করে পার্শ্ববর্তী গার্ডেনসিটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। সোমবার ফোর্ডসবার্গে জানাযা শেষে তার লাশ দেশে প্রেরণ করা হয়েছে।

নিহত আলী খান লিংকনের মৃত্যু রহস্য এখনো উদঘাটন হয়নি। তবে অনেকের ধারণা, এটি একটি টার্গেট কিলিং। গুলিবিদ্ধ অবস্থায় তার পকেটে থাকা মোবাইল ও নগদ টাকা পয়সা কিছুই পাওয়া যায়নি।
কি কারণে তাকে হত্যা করা হয়েছে তা জানা না গেলেও সম্প্রতি একটি ঘটনা অনেকের মুখে শুনা গুনজন। ৩-৪ দিন পূর্বে এক মেয়ে কাস্টমারের সাথে মোবাইল মেরামত নিয়ে লিংকনের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মেয়ের সাথে হাতাহাতি হয়।

পরবর্তীতে মেয়েটি তার ছেলে বন্ধু নিয়ে আসার পর উভয়ের সাথে আবারো হাতাহাতি হয়। এসময় পুলিশ এসে লিংকনকে থানায় নিয়ে গেলে ঘন্টা খানেক পর সে ছাড়া পায়। এ সময় মেয়েটি লিংকনকে হুমকি দিয়ে যায় বলে অনেকেই বলাবলি করছেন।

এছাড়া আরো দু’একটি ঘটনা ঘটেছে বলে অনেকেই বলছেন কিন্তু প্রকৃত রহস্য কি এবং তা আদৌও কি কখনো বের হবে? তা অনিশ্চিত। কারণ দক্ষিণ আফ্রিকার প্রায় সবক’টি হত্যাকান্ডের পর কোন মামলা হয় না। নিহতের পক্ষে কেউ মামলা না করার কারণে হত্যার প্রকৃত রহস্য ধামাচাপা পড়ে যায়।

নিহত লিংকন প্রায় ১০ বছর পূর্বে দক্ষিণ আফ্রিকায় এসেছে। জোহানেসবার্গের ফোর্ডসবার্গে ছোট্ট একটি মোবাইল দোকানে ব্যবসা চালু করেন তিনি। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হওয়ায় আফ্রিকা আসার পর থেকে আর দেশে ফিরতে পারেন নি। তার টাকা দিয়ে সংসার চলতো। আগামী মাসে ডিসেম্বরে তার দেশে যাওয়ার কথা ছিলো।