ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ডিপ টিউবওয়েল স্থাপনে অনিয়মের অভিযোগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২০  

রামগঞ্জ পৌরসভার সরকারীভাবে বরাদ্ধকৃত ৩শত ডিপটিবওয়েল স্থাপনে অর্থবানিজ্যসহ ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। 
সূত্রে জানা যায়, বাংলাদেশ জলবায়ু ট্রাষ্টফান্ডের অর্থায়নে রামগঞ্জ পৌরসভা এলাকার জন্য ৩শত ডিপটিউবওয়েলের স্থাপনে ৩ কোটি টাকা বরাদ্ধ পায়। মেয়র আবুল খায়ের পাটোয়ারী  নামের তালিকা প্রনোয়ন কালে ডিপটিবওয়েল প্রতি ১৫ থেকে ২০ হাজার টাকা করে হাতিয়ে নেয়। পরে চলতি বছরের মে মাসে অনুমোদিত তালিকার নাম অনুসারে টেন্ডার সম্পন্ন হয়। টেন্ডার সম্পর্ন্ন হলে কাজ পায় মেসার্স  ইম্পেরিয়াল কন্সন্ট্রাকশনে স্বত্বাধিকারী  আকবর হোসেন। ঠিকাদার আকবর হোসেনকে ডিপটিবওয়েল স্থাপন ওয়ার্ক অর্ডার না দিয়ে মেয়র ডিপটিউবওয়েল প্রতি ১০ হাজার টাকা করে প্রায় অর্ধকোটি টাকা আদায় করে পূনরায় কয়েকজন সাব ঠিকাদার নিয়োগ করেন।  
মেসার্স  ইম্পেরিয়াল কন্সন্ট্রাকশনে স্বত্বাধিকারী ঠিকাদার আকবর হোসেন বলেন,  আমি বহু কষ্টে টেন্ডারের মাধ্যমে কাজ পেয়েছি, কিন্তু এখন পর্যন্ত আমাকে ওয়ার্ক অর্ডার দেওয়া হয়নি। এর মাঝে আমাকে না জানিয়ে কয়েকজন সাব ঠিকাদার নিয়োগ দিয়ে মেয়র নিজে ২৬ অক্টোবর ডিপটিবওয়েল স্থাপন কাজের উদ্ভোধন করেন। মেয়র পৌর নির্বাচনকে সামনে রেখে ভাটারদের সমর্থন পেতে অনুমোদিত তালিকার নাম কেটে নতুন কিছু লোককে অন্তভুক্ত করছেন। এ ভাবে হলে  আমি নিজেই আইনগত সমস্যায় পড়তে পারি, তাই আমি মেয়রকে বলে দিয়েছি বিল থেকে শুরু করে কোন ব্যাপারে আমি আর কোন অনিয়ম মেনে নিবো না।
সাব ঠিকাদার আক্তার হোসেন জানান, আমরা দুই জন মিলে প্রতিটি কলে মেয়রকে ১০ হাজার টাকা করে দিয়ে পৌরসভা থেকে ৫০টি ডিপটিবওয়েল স্থাপন কাজের বরাদ্ধ নিয়েছি।
সাব ঠিকাদার কামরুল হাসান জানান, আমি ১০টি ডিপটিবওয়েলের স্থাপনের জন্য ১৫ হাজার টাকা করে ১লক্ষ ৫০ হাজার দিয়েছি। নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন সাব ঠিকাদার জানান, আমি  ২৫টি ডিপটিবওয়েল স্থাপন কাজ পাওয়ার জন্য ২লক্ষ ৫০ হাজার টাকা দিয়েছি। এখন বিভিন্ন অনিয়ম ও সমস্যার কথা শুনে আমার টাকা ফেরত দেওয়ার জন্য বলে দিয়েছি।  
মেয়র আবুল খায়ের পাটোয়ারী বলেন, অনুমোদিত তালিকা আমাদের কমিটি কর্তৃক সংশোধন করার নিয়ম আছে। শুধু ৩টি টিউবওয়েল স্থাপন কাজের উদ্ভোধন করেছি। এখন এসব অভিযোগ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র, কোন সাব কন্টেক্টারের কাছ থেকে টাকাও নেয় নাই এমন কি তাদেরকে আমি চিনিও না। 
 অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার ল²ীপুর জেলার উপ পরিচালক মোহাম্মদ  সফিউজ্জামান ভুইয়া জানান,  এ ব্যাপারে কেউ লিখিত অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।