ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ডিএনডির জলাবদ্ধতা নিরসনে সেনাবাহিনীর তত্ত্বাবধানে খাল পুনঃখনন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২১  

গত দুই বছরে ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) প্রকল্প এলাকার অনেক খাল ময়লা-আবর্জনায় ভরে ফেলেছে এলকাবাসী। বারবার পরিষ্কার করতে হিমশিম খাচ্ছে প্রকল্প সংশ্লিষ্টরা। এলাকাবাসী, সিটি কাউন্সিলর ও জনপ্রতিনিধিদের জানানোর পরও ময়লায় খালগুলো ভরে যাচ্ছে। ডিএনডির অনেক খাল তাই বারবার পরিষ্কার ও পুনঃখনন করতে হচ্ছে।

২০১৮ সালের ডিসেম্বর মাসে ডিএনডি এলাকার পানি নিষ্কাশনব্যবস্থা উন্নয়নের কাজ শুরু হয়। সেনাবাহিনীর তত্ত্বাবধানে প্রায় ১ হাজার ৩০০ কোটি টাকার প্রকল্প ব্যয়ে আগামী ২০২৩ সালের মধ্যে নিষ্কাশনব্যবস্থা উন্নয়নের কাজ শেষ হবে। ইতিমধ্যে প্রায় ৭০ ভাগ কাজ শেষ হয়েছে। গতকাল দক্ষিণ কদমতলী-গোদনাইল নয়াপাড়া এলাকার একটি খাল পরিষ্কার করে সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত একটি টিম।

সেনাবাহিনীর এক ওয়ারেন্ট অফিসার জানান, ‘আমাদের কয়েকটি টিম এক সঙ্গে কাজ করছে। বর্ষা মৌসুমের আগেই পুনঃখননের কাজ শেষ করা হবে। জনসাধারণ সচেতন না হলে আমাদের কাজ বৃথা যাবে। ডাস্টবিন তৈরির জন্য সিটি করপোরেশনকে অনুরোধ করা হয়েছে।