ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ডাক্তারের ফি আদায়ে নীতিমালার পরিকল্পনা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২০  

সরকার-বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও চেম্বারের ডাক্তারের রোগী দেখার ফি আদায়ের বিষয়ে নীতিমালা প্রণয়নে সরকার চিন্তা-ভাবনা করছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার সংসদে এমপি বেগম গ্লোরিয়া ঝর্ণা সরকারের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এ কথা জানান।

মন্ত্রী আরো বলেন, যোগ্যতা ও পদমর্যাদা অনুযায়ী জেনারেল প্র্যাক্টিশনার থেকে বিশেষজ্ঞ চিকিৎসক লেভেল পর্যন্ত সরকার কর্তৃক একটি ভিজিটর হার নির্ধারণ করার পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

শফিকুল ইসলাম শিমুলের অপর প্রশ্নের জবাবে জাহিদ মালেক বলেন, বর্তমানে দেশের ৩৪টি জেলায় ৩৬টি মেডিকেল কলেজ রয়েছে। পর্যায়ক্রমে জনসংখ্যার হার অনুযায়ী প্রতিটি জেলায় সরকারি হাসপাতাল স্থাপন করা হবে।

মো. হারুনুর রশীদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের বিভিন্ন সরকারি হাসপাতালে যন্ত্রপাতি, ওষুধ ক্রয়ের অনিয়ম ও দুর্নীতি বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি ও দুর্নীতি দমন কমিশন দুর্নীতির বিষয়ে তদন্ত করছে। এছাড়া মন্ত্রণালয়ের একটি মনিটরিং কমিটি হাসপাতালের অনিয়ম ও দুর্নীতি তদন্তে কাজ করার ফলে অনিয়ম কমে আসছে।