ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

টেস্ট থেকে অবসরের ঘোষণা ডেল স্টেইনের

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ আগস্ট ২০১৯  

টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার ডেল স্টেইন। এ বছরের শুরুতে তার সাবেক সতীর্থ শন পোলককে পেছনে ফেলে দেশটির সাদা পোশাকের জার্সিতে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছিলেন এ ডানহাতি তারকা। তবে টেস্ট ছাড়লেও ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবেন স্টেইন।
অবসর প্রসঙ্গে স্টেইন বলেন, এমন একটি ফরম্যাট থেকে আমি সরে যাচ্ছি, যা আমি খুবই ভালোবাসি। আমার মতে টেস্ট ক্রিকেট হচ্ছে সবচেয়ে সেরা ফরম্যাট। এটা আপনাকে মানসিক, শারীরিক ও আবেগ দিয়ে পরীক্ষা করে। এটা ছাড়া আমি নিজেকে কল্পনা করতে পারি না, তবু এই সিদ্ধান্ত নিতে হলো। আমি আমার ক্যারিয়ারের বাকি সময় ওয়ানডে ও টি-টোয়েন্টিতে মনোযোগী হবো।

তিনি আরো বলেন, আমি ক্রিকেটের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশেষ করে যারা আমার এই পথচলায় ছিল। আর প্রোটিয়াদের হয়ে আমি সংক্ষিপ্ত ফরম্যাটে এগিয়ে যেতে চাই।

ইতিহাসের সেরা এই বোলার দীর্ঘদিন ধরে ইনজুরির সঙ্গে লড়াই করে আসছেন। সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ইনজুরির কারণে দল থেকে ছিটকে যান তিনি।

৯৩ টেস্ট খেলা স্টেইন ৩.২৪ ইকোনোমি ও ২২.৯৫ গড়ে মোট ৪৩৯টি উইকেট নিয়েছেন। এক ইনিংসে তার সেরা বোলিং ফিগার ৫১ রানে ৭ উইকেট। আর এক ম্যাচে তিনি ৬০ রানে ১১টি উইকেট নিয়েছেন। যেখানে ৫ উইকেট আছে ২৬টি আর ১০ উইকেট ৫টি।

টেস্ট ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় ৮ নম্বরে রয়েছেন স্টেইন। ৮০০ উইকেট নিয়ে সবার ওপরে শ্রীলংকার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন।