ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

টানা তিন মাস এই প্যাক ব্যবহারে চুল পড়া কমবেই

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

চুল পড়ার সমস্যায় কমবেশি সবাই ভুগে থাকেন। বংশগতি, পরিবেশ দূষণ, অযত্ন ইত্যাদি কারণে চুল পড়ার সমস্যা হয়। তবে একটি ঘরোয়া উপায় রয়েছে যেটি মেনে চললে এ সমস্যা থেকে অনেকটাই রেহাই পাওয়া যায়।

আর এ প্যাকটি তৈরি করতে যা লাগবে-

১. আমলকি, হরতকি, বহেরার গুঁড়া পরিমাণ মতো

২. নারকেল তেল- পরিমাণ মতো

৩. টক দই- পরিমাণ মতো

যেভাবে ব্যবহার করবেন

প্রথমে নারকেল তেল দিয়ে চুলে ভালোভাবে হট ওয়েল ম্যাসাজ করে নিন। ভালো করে হট ওয়েল ম্যাসাজ করে নিলে রক্ত সঞ্চালন ভালো হবে। এতে মাথা ও ঘাড় শিথিল হবে এবং মানসিক চাপ কমবে। আর যখন আপনার মানসিক চাপ কমে যাবে, আপনি খুব আরামে থাকবেন।  

এবার একটি বাটিতে পরিমাণমতো আমলকি, হরতকি, বহেরার গুঁড়া নিয়ে এর মধ্যে পরিমাণমতো টক দই নিন। এই গুঁড়া পানি দিয়ে মিশিয়ে ব্যবহার করতে পারেন, তবে টক দই দিয়ে ব্যবহার করলে বেশি ভালো কাজ হবে। এবার এর মধ্যে খুব অল্প পরিমাণ নারকেল তেল মিশিয়ে নিন। ব্রাশের সাহায্যে মাথার স্ক্যাল্পে এটি ব্যবহার করতে হবে। প্যাকটি ব্যবহার করে ২০ মিনিট মাথায় রাখুন।

২০ মিনিট পরে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দু’দিন করে অন্তত তিন মাস এ প্যাকটি ব্যবহার করুন। চুল পড়া কতটা কমে গেছে তা আপনি নিজেই বুঝতে পারবেন।

ডেইলি বাংলাদেশ/জেএমএস