ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

জাল টানতেই উঠে এলো দেড় মণ ওজনের অজগর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২০  

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় মাছ ধরার জাল টানতেই উঠে এলো দেড় মণ ওজনের একটি বিরল প্রজাতির অজগর সাপ।

বুধবার সকালে উপজেলার বসুরহাট পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের চরকাঁকড়া গ্রামের চিকন খাল থেকে অজগর সাপটি উদ্ধার করা হয়।

স্থানীয় বাসিন্দা আব্দুল আউয়াল মানিক জানান, মঙ্গলবার রাতে উপজেলার বসুরহাট পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের চরকাঁকড়া গ্রামের চিকন খালে মাছ ধরার জন্য স্থানীয় বাসিন্দা কামাল উদ্দিন একটি বিন্দি জাল বসায়। 

সকালে ওই জালের মাছ সংগ্রহ করতে কামাল চিকন খালে গিয়ে দেখতে পায় তার জালে বিশাল আকৃতির একটি অজগর আটকা পড়ে মৃত অবস্থায় পড়ে আছে। পরে তিনি স্থানীয়দের সহযোগীতায় অজগরটি উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। 

স্থানীয়রা জনায়, অজগর সাপটি টেনে বের করার পর উপস্থিত সবাই অবাক  হয়ে যান। অজগরটির দৈর্ঘ্য ২৪ ফুট, ওজন ৬৮ কেজি।

কোম্পানীগঞ্জের ইউএনও মো. জিয়াউল হক মীর জানান, একটি অজগর সাপ মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ বিভাগ ও বন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।