ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

জটিল ৬টি রোগের জন্য সেনবাগে উপজেলা সমাজসেবার অনুদান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ জুন ২০২০  

সেনবাগ উপজেলার স্হায়ী বাসিন্দা যারা  অসুস্হ হয়ে অর্থের অভাবে চিকিৎসা নিতে পারছেননা তারা ৬টি রোগের জন্য প্রকৃত ডকুমেন্ট উপস্হাপনসহ আবেদন করলে সমাজসেবা অধিদফতর থেকে ৬ টি দূরারোগ্য রোগের চিকিৎসা সহায়তা হিসেবে এককালীন ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা অনুদান নিতে পারেন।

অফেরৎ যোগ্য এ অনুদানের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা সমাজসেবা অফিসার নাছরুল্লাহ আল মাহমুদ।

উক্ত রোগসমূহে আক্তান্ত যে কেউ উপজেলা সমাজসেবা কার্যালয়ে আবেদন করতে পারবেন।

আপনার আত্মীয়, প্রতিবেশি বা পরিচিত কেউ থাকলে দয়াকরে তাকে অবহিত করুন।

আপনার ছোট্ট একটা তথ্যে অনেকের বড় উপকার হতে পারে।

রোগসমূহঃ
১. ক্যান্সার রোগের ক্ষেত্রে Histopathology/Cytopahtology/Bone Marrow Report এবং অন্যান্য টেস্ট রিপোর্ট থাকতে হবে।
২. কিডনী রোগের ক্ষেত্রে Acute Renal Failure অথবা Chronic Renal Failure এ আক্রান্ত ডায়ালাইসিস সেবা নিচ্ছে, কিডনী প্রতিস্থাপনের প্রস্তুতি নিচ্ছে অথবা কিডনী প্রতিস্থাপন করেছে এমন রোগী। রক্তে ইউরিয়া ও ক্রিয়েটেনের মাত্রার রিপোর্ট থাকতে হবে।
৩. লিভার সিরোসিস রোগের ক্ষেত্রে লিভারের আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট থাকতে হবে।
৪. স্ট্রোকে প্যারালাইজড আক্রান্ত রোগীকে নিউরোলজিস্ট কর্তৃক প্রত্যায়িত হতে হবে এবং MRI/CT Scan Report থাকতে হবে।
৫. জন্মগত হৃদরোগের ক্ষেত্রে Echo Cardiogram রিপোর্ট থাকতে হবে। (এটা বাচ্চাদের ক্ষেত্রে হয়)
৬. থ্যালাসেমিয়া রোগের ক্ষেত্রে রক্তের হিমোগ্লোবিন ইলেকট্রোফোরেসিস (Hemoglobin Electrophoresis) এবং অন্যান্য প্রযোজ্য পরীক্ষার রিপোর্ট থাকতে হবে।
অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার পূর্বে অবশ্যই বিস্তারিত জানার জন্য সকল রিপোর্টসহ উপজেলা সমাজসেবা অফিসে যোগাযোগ করতে হবে।
সমাজসেবা অফিস থেকে সকল সেবা বিনামূল্যে প্রদান করা হয়। সরাসরি অফিসে যোগাযোগ করুন। কারো প্ররোচণায় প্রতারিত হবেন না।
আপনাদের সেবায় নিয়োজিত, নাছরুল্যাহ আল মাহমুদ, উপজেলা সমাজসেবা অফিসার, সেনবাগ, নোয়াখালী ‍।