ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ছাত্রের উপর শিক্ষকের অমানবিক নির্যাতন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

নোয়াখালীর কোম্পানীগঞ্জে এক শিক্ষকের বিরুদ্ধে জাহিদুল ইসলাম নামের এক ছাত্রকে পিটিয়ে হাত ভাঙার অভিযোগ উঠেছে। 
বুধবার (৩০ অক্টোবর) দুপুরে উপজেলার মুছাপুর ইউপির ইদ্রিছিয়া আলিম মাদরাসায় এ ঘটনা ঘটে। তবে সম্প্রতি ঘটনাটি আলোচনায় এসেছে। ভুক্তভোগী শিক্ষার্থী জাহিদুল ওই ইউপির আবদুল হক সারেং বাড়ির কবির আহম্মদের ছেলে। সে ওই মাদরাসার পঞ্চম শ্রেণির ছাত্র।

কবির আহম্মদ জানান, বুধবার দুপুর ১২টায় তুচ্ছ ঘটনা নিয়ে শিক্ষক আবদুল মান্নান শ্রেণিকক্ষে তার ছেলেকে পিটিয়ে হাত ভেঙে দেন। ঘটনার একদিন পর তিনি হাত ভাঙার বিষয়টি টের পান। তিনি দরিদ্র বলে ঘটনাটি ধামাচাপা দিতে এরইমধ্যে শিক্ষকসহ একটি প্রভাবশালী মহল উঠে পড়ে লেগেছে। 

তিনি আরো জানান, একাধিক শিক্ষকের অনুরোধে গোপনে ছেলেকে চিকিৎসা করাচ্ছেন। কিন্তু ঘটনার আটদিন পার হলেও অভিযুক্ত শিক্ষক নির্যাতনকারী শিক্ষক তার ছাত্রকে একবারের জন্য দেখতে আসেননি। তবে তিনি চিকিৎসার জন্য তিন হাজার টাকা দিয়ে দায় মুক্ত হতে চেয়েছেন। অভিযুক্ত শিক্ষক আব্দুল মান্নানের মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি কল রিসিভ করেননি।

এ ব্যাপারে ইদ্রিছিয়া আলিম মাদরাসার সুপারেনটেন্ড ফরহাদুল হাসান বলেন, আটদিন সাংবাদিকের মাধ্যমে ছাত্রের হাত ভাঙার খবর জানতে পেরেছি। এরইমধ্যে খবরটির সত্যতা পেয়েছি। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। এর আগে ডাস্টার দিয়ে ছাত্রকে মারার অভিযোগে আরেক শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছিল। কোম্পানিগঞ্জের ইউএনও ফয়সল আহমেদ বলেন, বিষয়টি খতিয়ে দেখে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।