ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

চীনের পক্ষে ভয়েস অব আমেরিকা, খেপেছেন ট্রাম্প!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২০  

মার্কিন সংবাদ সংস্থা ভয়েস অব আমেরিকা ( ভিওএ) হোয়াইট হাউসে রোষানলে পড়েছে। হোয়াইট হাউস মার্কিন ফেডারেল অর্থায়নে পরিচালিত  স্বাধীন  সংবাদ সংস্থাটিকে আক্রমণ করে বলেছে, করোনাভাইরাস প্রাদুর্ভাব সম্পর্কে তার প্রতিবেদনে চীনা সরকারের প্রচার করেছে  ভয়েস অব  আমেরিকা। 
হোয়াইট হাউসের অফিসিয়াল ওয়েবসাইটে এ কথা জানানো হয়েছে। 

বিবৃতিতে ভয়েস অব আমেরিকার উদ্দেশ্যে হোয়াইট হাউস বলেছে, চলমান মহামারির মধ্যে, ভয়েস অব আমেরিকা 'বিদেশের পক্ষে অপপ্রচারের জন্য অর্থ ব্যয় করে।'

হোয়াইট হাউসের বিবৃতিতে বলা হয়েছে, সাংবাদিকদের সঠিক তথ্যগুলো জানা উচিত। তবে ভিওএ বেইজিংয়ের পক্ষে প্রচার করেছে। এই সপ্তাহে  ভিওএ চীনের উহান লকডাউনকে একটি সফল 'মডেল' বলে অভিহিত করেছে।

বিবৃতিতে আরো বলা হয়েছে, এর চেয়েও  খারাপ বিষয় হলো,  বেশিরভাগ মার্কিন মিডিয়া  চীনে পক্ষ নিয়েছে। এক্ষেত্রে ভিওএ আরো এক ধাপ এগিয়ে গেছে কারণ এটি করোনভাইরাসে চীনের মৃত্যুর সংখ্যাকে আমেরিকার পরিসংখ্যানের সঙ্গে গ্রাফিক তুলনা তৈরি করেছে। গোয়েন্দা বিশেষজ্ঞদের বক্তব্য অনুসারে, এখানে চীনের সংখ্যার যথার্থতা যাচাই করার কোনো উপায় নেই। 

এদিকে, বৃহস্পতিবার  ডোনাল্ড ট্রাম্পের সোশ্যাল মিডিয়া ডিরেক্টর ড্যান স্কাভিনোর পক্ষ থেকে টুইটের মাধ্যমে একটি বিবৃতি দেয়া হয়েছিল। 

স্ক্যাভিনো টুইটে অভিযোগ করেন, আমেরিকান করদাতারা মার্কিন সরকারের অর্থায়নে ভয়েস অব আমেরিকার মাধ্যমে চীনের নিজস্ব প্রচারের জন্য অর্থ প্রদান করছে!