ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

চীনে স্কুলে রাসায়নিক হামলা, শিশুসহ আহত অর্ধশতাধিক

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

চীনের একটি কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক হামলায় অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন, যাদের বেশিরভাগই শিশু। এই ঘটনায় এক জনকে আটক করা হয়েছে।
সোমবার স্থানীয় সময় বিকাল ৩টা ৩৫ মিনিটে ইউনান প্রদেশের কাইউয়ান শহরে এই ঘটনাটি ঘটে। 

স্থানীয় কর্মকর্তারা জানান, চীনের দক্ষিণ পশ্চিমাঞ্চলের একটি কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক হামলায় ৫৪ জন আহত হন যাদের মধ্যে ৫১ জনই শিশু। সন্দেহভাজন ওই হামলাকারীর ডাক নাম কং (২৩)। সে দাহ্য পদার্থ নিয়ে স্কুলটিতে হামলা চালিয়েছিলো।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, একটি কিন্ডারগার্টেন স্কুলের প্রাচীর বেয়ে ভেতরে প্রবেশ করেছিলো সে। ভেতরে প্রবেশের পর সে শিশুদের লক্ষ্য করে সোডিয়াম হাইড্রোঅক্সসাইড ছিটিয়ে দেয়। 

চীনের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম উইবো’তে প্রকাশিত এক বিবৃতিতে স্কুল কর্তৃপক্ষ বলেছে, সোমবার স্থানীয় সময় বিকেল ৩টা ৩৫ মিনিটের দিকে এই হামলার ঘটনা ঘটে। কিন্ডারগার্টেনের ৫১ শিশু ও তিন শিক্ষককে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দু'জনের অবস্থা গুরুতর। ঘটনার এক ঘণ্টা পরই হামলাকারীকে আটক করা হয় বলেও জানানো হয়।

হামলাকারী কং সম্পর্কে স্থানীয় কর্তৃপক্ষ জানায়, ‘শৈশবকালে তার বাবা-মায়ের বিবাহবিচ্ছেদ ঘটে। পারিবারিক উষ্ণতার অভাবে তার মানসিক বিকৃতি ঘটে। এছাড়া তার কর্মজীবন ও ব্যক্তিগত জীবন ছিল অসন্তষ্টিজনক।’

তারা আরো বলেন, কংয়ের সঙ্গে ঘটে যাওয়া এসব ঘটনা তার মধ্যে ‘হতাশাবাদী মানসিকতা’ ও ‘সমাজের বিরুদ্ধে প্রতিশোধ’ নেয়ার চিন্তার প্রতিফলন ঘটেছে।

চীনের স্কুলগুলোতে এই ধরনের হামলা নতুন নয়। গত বছর সিচুয়ান প্রদেশের একটি কিন্ডারগার্টেনে এক নারী ছুরি হামলা চালিয়ে ১৪ শিশুকে আহত করে। হামলার সময় শিশুরা সকালের শরীরচর্চা শেষ করে শ্রেণীকক্ষে ফিরছিলো। তবে আগের এই হামলাগুলো অধিকাংশই ছুরি হামলা হলেও এবার রাসায়নিক হামলার ঘটনা ঘটলো।