ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

চার কেজি চাল চুরি, তদন্তে তিন সদস্যের কমিটি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২১  

মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রান্নাঘর থেকে চার কেজি নোংরা চাল চুরির অভিযোগ উঠেছে কুক লাইলি খাতুনের বিরুদ্ধে। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রিয়াজুল আলম।

বুধবার হাসপাতালের আরএমও ডা. হামিদুল ইসলাম প্রধান করে সিনিয়র নার্স রাফিজা খাতুন ও ইপিআই টেকনিশিয়ান আব্দুর রশিদের সমন্বয়ে এ কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে, ২০ ফেব্রুয়ারি দুপুরে হাসপাতালের কুক লাইলি খাতুন বালতিতে করে বাসি ভাতের সঙ্গে কিছু চাল নিয়ে যাওয়ার সময় অফিস সহকারী আসাদুজ্জামান লিটন ধরে ফেলে। পরে ঠিকাদার ইমরান হাবিব তার বিচারের দাবিতে লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতেই তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।

তদন্ত কমিটির প্রধান ডা. হামিদুল ইসলাম বলেন, আমি প্রাথমিকভাবে ঠিকাদার ইমরান হাবিব ও অভিযুক্ত লাইলি খাতুনের বক্তব্য নিয়েছি। আরো কয়েকজনের বক্তব্য নিয়ে শনিবার বা রোববারে প্রতিবেদন দেব।

ঠিকাদার ইমরান হাবিব বলেন, চলতি মাস থেকে আমি ঠিকাদারির দায়িত্ব নিয়েছি। এই ২৬ দিনে লাইলি খাতুন প্রায় ৬০ কেজি চাল চুরি করেছে। এর আগে, আমি দুইদিন তাকে চাল চুরি করতে হাতেনাতে ধরেছি। তখন সে মাফ চেয়েছে। সর্বশেষ হাসপাতালের এক স্টাফ তাকে প্রায় পাঁচ কেজি চালসহ হাতেনাতে ধরে ফেলেন।

অভিযুক্ত লাইলি খাতুন বলেন, ঠিকাদার প্রতিদিনই খাবারের জিনিসপত্র কম দেয়। আমি বিষয়টি স্বাস্থ্য কর্মকর্তা স্যারকে জানিয়েছি। এ নিয়ে ঠিকাদারের সঙ্গে আমার বাকবিতণ্ডা হয়েছে। এ কারণেই সে আমার বিরুদ্ধে মিথ্যা চুরির অভিযোগ করেছে।

তিনি আরো বলেন, আমি চাল চুরি করিনি। রান্নাঘরের হাড়িতে থাকা ৩-৪ কেজি চালের মধ্যে বিড়াল মলত্যাগ করেছিল। সেই নোংরা চালগুলো আমি বাসি ভাতের সঙ্গে ছাগলের জন্য বাড়িতে নিয়ে যাচ্ছিলাম। ঠিকাদার অভিযোগ করার পর পুরো বিষয়টি খোলাসা করে আমি স্যারের কাছে মাফ চেয়েছি।

গাংনী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রিয়াজুল আলম জানান, রান্নাঘর থেকে চাল চুরির ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।