ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

গেদারিং এড়িয়ে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ মার্চ ২০২০  

করোনাভাইরাস ইস্যুতে যেকোন ধরনের গেদারিং (জমায়েত) এড়িয়ে চলার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এ নির্দেশনা দেন তিনি। 

বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা জানান। 

সচিব বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, ম্যাস গেদারিং এড়িয়ে চলতে হবে। এ কারণেই অনেক প্রোগ্রামের সিডিউল পুনঃনির্ধারণ করা হচ্ছে। 

স্কুলের বাইরে অনেক অভিভাবকরা গেদারিং করেন-সাংবাদিকরা এমন প্রসঙ্গ আনলে সচিব বলেন, গতকাল এ ব্যাপারে শিক্ষামন্ত্রীকে ইন্সট্রাকশন দেয়া হয়েছে, যাতে কোনোভাবেই গেদারিং না হয়। আজকে দুপুরের পরেও এগুলো বিস্তারিত বলে দেয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় ব্যাপারটি দেখবে।

এসময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম সাংবাদিকদের বলেন, করোনাভাইরাস যখন বিশ্বের বিভিন্ন দেশে ধরা পড়েছে তখন থেকে আমাদের প্রস্তুতি শুরু হয়েছে। আমরা সব সময়ই এ বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা নিয়ে থাকি। চীন থেকে যখন ছাত্রদের নিয়ে আসা হলো তখনও আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনাক্রমে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেছিলাম। 

সচিব জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা তিন স্তরের। প্রথম ব্যবস্থা হিসেবে যাতে ভাইরাসটি দেশে না আসে সে বিষয়টি কন্ট্রোল করা। দ্বিতীয়ত, যদি আসে তাহলে একজন থেকে আরেকজনে না ছড়ায় সে জন্য ট্রান্সমিশন কন্ট্রোল করব সে বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। তৃতীয়ত, হল যদি কিনা আবির্ভাব হয় কিভাবে তা ম্যানেজ করা হবে সে ব্যাপারে। প্রধানমন্ত্রীর কাছে আমরা কেসগুলো নিয়ে রিপোর্টও করেছি, তিনি বলেছেন, আমাদের কি করতে হবে। 

প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা জানিয়ে সচিব বলেন, আমরা যেন আতঙ্কিত না হই, আমাদের মাধ্যমে সেটি প্রধানমন্ত্রীর অনুরোধ। আমরা বড় গ্যাদারিং এড়িয়ে চলবো যতটুকু সম্ভব, এটি প্রধানমন্ত্রীর নির্দেশনা।

এ ভাইরাসে আক্রান্ত হলেও অনেকে সুস্থ হয়েছেন জানিয়ে তিনি আরো বলেন, এটি ছোঁয়াচে অবশ্যই। সারা পৃথিবীতে এটি হয়েছে, তারা ম্যানেজও করছে। মিডিয়ার মাধ্যমে আমরা জানতে পারছি এতোজন আক্রান্ত হয়েছেন, এতজন মারা গেছেন; কিন্তু কতজন লোক সুস্থ হয়েছে তা তেমন শুনছি না।