ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

কোয়ারেন্টাইন দিয়েছে সম্পর্ক উন্নয়নের সুযোগ!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

করোনা আতঙ্কে বিশ্বের প্রায় সবাই রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। অনির্দিষ্টকালের এই ছুটি কীভাবে কাটাচ্ছেন আপনি? অনেকে তো বাড়িতে থেকেও করছেন অফিস। যাকে বলে ওয়ার্ক ফ্রম হোম। গৃহবন্দী থেকে আবার অনেকেই হাঁপিয়ে উঠেছেন! 
তবে জানেন কি? এটিই কিন্তু উপযুক্ত সময় পরিবারের সঙ্গে সম্পর্কটা আরো গাঢ় করার। কাজের চাপে পরিবারের একে অন্যের সঙ্গে যে দূরত্বটা হয়েছিল এই হোম কোয়ারেন্টাইনের সময় তা আবারো রং ফিরে পেতে পারে। সব অভিমান মুছে আরো সজীব হয়ে উঠতে পারে সম্পর্কগুলো। ভাবছেন কীভাবে? জেনে নিন এসময় সম্পর্ক গাঢ় করার কয়েকটি উপায়-

> পরিবারের সবার জন্য রান্না করতে পারেন। সন্ধ্যার নাস্তায় বা রাতের খাবারে নতুন নতুন রেসিপি করতে পারেন। এতে আপনারও সময় কাটবে। সেইসঙ্গে সবার প্রসংশাও পাবেন। 

> সবাই মিলে আড্ডা দিতে পারেন। আবার ঘরোয়া গানের আসর বা কোনো খেলা খেলতে পারেন সবাই। এতে করে সুন্দর সময় কাটবে। সেইসঙ্গে মানসিক প্রশান্তিও আসবে। 

> আপনি গৃহবন্দীর এসময়টাতে বাগান করতে পারেন। অনেকে আছেন শখ থাকলেও সময়ের অভাবে বাগান করতে পারেন না। তাদের জন্য এটিই উপযুক্ত সময়। 

> এই অবসর সময় আপনি কাজে লাগাতে পারেন আঁকাআঁকিতে। 

> আবার সেলাই বা ঘর গোছানোতে কাজে লাগাতে পারেন হোম কয়ারেন্টাইনের এই সময়টুকু। 

> সন্তানকে সময় দিন। তাদের পড়াশোনার প্রতি খেয়াল রাখতে পারেন। তাদের হোমওয়ার্কে সাহায্য করতে পারেন। 

> সন্তানের সঙ্গে গল্প বা স্মৃতিচারণেও কাটবে আপনার গৃহবন্দীর এই সুন্দর সময়। এভাবে তাদের সঙ্গে আপনার সম্পর্ক আরো মধুর হয়ে উঠবে।  

> না পড়া বইগুলো পড়ার উপযুক্ত সময় এটি। কোন কোন বইগুলো অনেকদিন থেকেই পড়তে চাচ্ছেন। তবে সময়ের অভাবে হয়ে উঠছে না। তার তালিকা করে ফেলুন। এবার একটা করে শেষ করে ফেলুন।