ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কোম্পানীগঞ্জে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৯  

কোম্পানীগঞ্জে বসুরহাট পৌরসভার মা ও শিশু হাসপাতালের ডাক্তারের ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর ঘটনা ঘটেছে। এ ঘটনাকে কেন্দ্র করে হাজার হাজার নারী-পুরুষ ও মৃতের আত্মীয়-স্বজনেরা হাসপাতাল অবরুদ্ধ করে রাখে এবং বিক্ষোভ প্রদর্শন করে। পুলিশ পাহারায় রয়েছে হাসপাতাল। অপরদিকে চলছে নিহতের ঘটনায় এলাকাবাসীর বিক্ষোভ মিছিল করেছে। জানা যায়, উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের কামরুজ্জামানের স্ত্রী নুর নাহার (২০)-এর প্রসব বেদনা উঠলে গতকাল সকাল ১১টায় কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত ডাক্তার রওশন জাহান লাকী পার্শ্ববর্তী বেসরকারি প্রাইভেট হাসপাতাল মা ও শিশু হাসপাতালে ভর্তি করতে বলেন। ভর্তি করার পর তার প্রসব বেদনা বেড়ে যাওয়ায় ডা. লাকী ব্যথা নিবারণের জন্য ইনজেকশন প্রয়োগ করেন। প্রয়োগের পর পরই তার অবস্থা অবনতি ঘটলে তাকে দ্রুত এম্বুলেন্সে করে পুনরায় কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে দুপুর ১২টায় মৃত্যু ঘটে।

তার মৃত্যুর সংবাদ পেয়ে হাজার হাজার নারী-পুরুষ ও তার আত্মীয় স্বজনেরা হাসপাতাল অবরুদ্ধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। পরে কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) মোস্তাফিজুর রহমান একদল পুলিশ নিয়ে ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। প্রসূতির স্বামী কামরুজ্জামান জানান, আমার স্ত্রী সুস্থ। প্রসব বেদনা উঠলে আমার স্ত্রীকে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। সেখানে কর্তব্যরত ডা. লাকী মা ও শিশু হাসপাতালে ভর্তি করানোর জন্য পাঠায়। পরে ডা. লাকী এসে ইনজেকশন প্রয়োগ করলে সঙ্গে সঙ্গে আমার স্ত্রীর মৃত্যু হয়। ডা. লাকী বলেন, রোগীর প্রচণ্ড ব্যথা উঠায় রোগীকে ব্যথা কমানোর ইনজেকশন প্রয়োগ করি। এরপর ব্যথা না কমায় তাকে কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করি। নেয়ার পথে তার মৃত্যু হয়। এ প্রসঙ্গে ওসি তদন্ত বলেন, এখনও থানায় মামলা হয়নি। মামলার পর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।